ব্রেকিং নিউজ
Home | জাতীয় | ইসির সঙ্গে সংলাপের জন্য প্রস্তাব প্রণয়নের কাজ শুরু আওয়ামী লীগের

ইসির সঙ্গে সংলাপের জন্য প্রস্তাব প্রণয়নের কাজ শুরু আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপের জন্য প্রস্তাব প্রণয়নের কাজ শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।বুধবার রাতে আ.লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠক সূত্রে প্রস্তাব প্রণয়নের কাজ শুরুর কথা জানা গেছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির চেয়ারম্যান এইচটি ইমামের নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন, আ.লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মশিউর রহমান, রাশিদুল আলম, সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাউসার প্রমুখ।

সূত্র জানায়, আগামী ১৮ অক্টোবর নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপের আলোচনা সূচি ঠিক করতে আজকের এ বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে সংলাপের বিষয়ে বেশ কয়েকটি প্রস্তাব নিয়ে আলোচনা হয়। তার মধ্যে আছে, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধনের প্রস্তাব, নির্বাচনী ব্যয় নির্ধারণে দলীয় প্রস্তাব, নির্বাচনের আসনের সীমানা পুনর্নির্ধারণের প্রস্তাব, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনকে শক্তিশালী করা, নির্বাচনে দেশি বিদেশি পরর‌্যবেক্ষক নিয়োগ ও তাদের কার্যক্রম সম্পর্কে নতুন করে বিধি-বিধান প্রণয়ন।

এছাড়াও, নির্বাচন কমিশন এ পর্যন্ত যেসব বিধি-বিধান গ্রহণ করেছে, সেগুলোতে থাকা অসঙ্গতিগুলো তুলে ধরা হবে আসন্ন সংলাপে। এ পর্যন্ত নির্বাচন কমিশনের সঙ্গে সুশীল সমাজ, গণমাধ্যম ব্যক্তিত্ব ও বিভিন্ন রাজনৈতিক দলের সংলাপে যেসব প্রস্তাব তুলে ধরে হয়েছিল, সেগুলোতে থাকা অসঙ্গতিগুলোও কমিশনের কাছে তুলে ধরা হবে।

জানা গেছে, আ.লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসলে এ প্রস্তাব নিয়ে আলোচনা করা হবে। এরপর দলটির কার্যনির্বাহী বৈঠকে প্রস্তাবগুলো চূড়ান্ত করা হবে।

জানতে চাইলে আ.লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বৈঠকের বিষয়টি স্বীকার করে বলেন, প্রস্তাব নিয়ে আমাদের প্রাথমিক আলোচনা হয়েছে। কার্যনির্বাহী বৈঠকে প্রস্তাব চূড়ান্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সৌদি যুবরাজকে ইসরায়েল সফরের আমন্ত্রণ

ইন্টারন্যাশনাল ডেস্ক:  সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে ইহুদিবাদী ইসরায়েল সফরের আমন্ত্রণ জানানো ...

কুড়িগ্রাম-৪ আসনে মনোনয়ন-প্রত্যাশীদের তৎপরতা

স্টাফ রিপোর্টার : রৌমারী ও রাজীবপুর উপজেলা এবং চিলমারীর তিনটি ইউনিয়ন নিয়ে ...