ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইসিতে চ্যালেঞ্জ কুলসুম নওয়াজের মনোয়নের বিরুদ্ধে

ইসিতে চ্যালেঞ্জ কুলসুম নওয়াজের মনোয়নের বিরুদ্ধে

ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানের পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের শূন্য আসনে উপনির্বাচনের জন্য তার স্ত্রী কুলসুম নওয়াজ যে মনোনয়নপত্র জমা দিয়েছেন নির্বাচন কমিশন বা ইসিতে তা চ্যালেঞ্জ করা হয়েছে। অ্যাডভোকেট সরফরাজ নামে এক আইনজীবী কুলসুমের মনোনয়নের বিরুদ্ধে ইসিতে এ পিটিশন দায়ের করেন।

কুলসুম নওয়াজ লাহোর-১২০ আসন থেকে উপনির্বাচনে অংশ নেয়ার জন্য ইতিমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর বিরুদ্ধে পিটিশনে অ্যাডভোকেট সরফরাজ বলেছেন, পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরীফকে অসততার জন্য প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করেছে। সেই ব্যক্তির নামে নির্বাচন কমিশনে মুসলিম লীগ (নওয়াজ) দলের রেজিস্ট্রেশন করা রয়েছে। কিন্তু আদালত যাকে অযোগ্য ঘোষণা করায় তার নামে রেজিস্ট্রেশন করা কোনো দল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে না। এ প্রেক্ষাপটে কুলসুম নওয়াজের মনোনয়ন বাতিল করতে হবে।

অ্যাডভোকেট সরফরাজের দাবি- সুপ্রিম কোর্টের রায় অনুসারে নির্বাচনে ‘নওয়াজ শরিফ’ নামটি ব্যবহার করা যাবে না। গত নির্বাচনের সময় মনোনয়নপত্রে নওয়াজ শরিফ তার সম্পদের পূর্ণ তথ্য দেননি -এমন অভিযোগে কথিত পানামা পেপার্স মামলায় দেশটির সুপ্রিম কোর্ট সম্প্রতি নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করেছে।

তবে নওয়াজ শরিফ বলছেন, সম্পদের জন্য নয় বরং অন্য কারণে তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে কিন্তু এখনই তিনি তা ফাঁস করতে চান না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সৌদি যুবরাজকে ইসরায়েল সফরের আমন্ত্রণ

ইন্টারন্যাশনাল ডেস্ক:  সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে ইহুদিবাদী ইসরায়েল সফরের আমন্ত্রণ জানানো ...

কুড়িগ্রাম-৪ আসনে মনোনয়ন-প্রত্যাশীদের তৎপরতা

স্টাফ রিপোর্টার : রৌমারী ও রাজীবপুর উপজেলা এবং চিলমারীর তিনটি ইউনিয়ন নিয়ে ...