ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | ইসিকে বিএনপির ২০ দফা প্রস্তাব নির্বাচনী রোডম্যাপ বাস্তবায়নের জন্য নয়:ইনু

ইসিকে বিএনপির ২০ দফা প্রস্তাব নির্বাচনী রোডম্যাপ বাস্তবায়নের জন্য নয়:ইনু

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন যে রোডম্যাপ বা কর্মপরিকল্পনা হাতে নিয়েছে তা ব্লক করতেই বিএনপি ইসিকে ২০ দফা প্রস্তাব দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‘ইসিকে বিএনপির দেয়া ২০ দফা প্রস্তাব নির্বাচনী রোডম্যাপ বাস্তবায়নের জন্য নয় বরং তা নির্বাচনী রোড ব্লক (বাধাগ্রস্ত) করার প্রস্তাব।’

মঙ্গলবার সচিবালয়ে তথ্য অধিদপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আগামী সংসদ নির্বাচনকে সামনে রোডম্যাপ অনুযায়ী ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন। গত ১৫ অক্টোবর রবিবার নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বসে বিএনপি। সংলাপে অংশ নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার গঠন, সব রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ তৈরি, প্রতিটি ভোটকেন্দ্রে ক্লোজ সার্কিট বা সিসি ক্যামেরা স্থাপনসহ দলটির পক্ষ থেকে ২০টি প্রস্তাব দেয়া হয় কমিশনকে।

বিএনপি যেসব প্রস্তাব দিয়েছে তার বেশিরভাগই অযৌক্তিক দাবি করে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি যে ২০ দফা প্রস্তাব দিয়ে সেগুলোর বেশিরভাগই ইসির এখতিয়ার বহির্ভূত ও আরপিওর পরিপন্থী। তাদের এসব প্রস্তাব মানতে গেলে নির্বাচনের ছয় মাস আগেই স্কুল, কলেজ ব্যাংক ও লেখাপড়া বন্ধ করে দিতে হবে।’

ইনু বলেন, বিএনপি সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতার দেয়ার যে প্রস্তাব দিয়েছে সেটিও অযৌক্তিক। তারা সশস্ত্র বাহিনীকে বিতর্ক করার চেষ্টা করছেন।

বিএনপি সঙ্গে অনুষ্ঠিত সংলাপে জিয়াউর রহমানকে গণতন্ত্রের প্রবক্তা বলে প্রধান নির্বাচন কমিশনার যে মন্তব্য করেছেন সে ব্যাপারে প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী বলেন, ‘সাংবিধানিক পদে আসীন এমন কোনো ব্যক্তির ইতিহাস ও রাজনৈতিক চর্চার করবেন না। জিয়া গণতন্ত্রের নয়, সামরিকতন্ত্রের প্রবক্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাশিয়া বিশ্বকাপে ৩২টি দলের মধ্যে সাতটি মুসলিম দেশ

স্পোর্টস ডেস্ক : আগামী বছরের জুন-জুলাই রাশিয়ায় বসবে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। ...

পদ না ছাড়ার ঘোষণা জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবের

ইন্টারন্যাশনাল ডেস্ক : দলীয় প্রধানের পদ থেকে বহিষ্কারের পর প্রেসিডেন্টের পদ ছেড়ে ...