Home | আন্তর্জাতিক | ইরানের সঙ্গে যুদ্ধ বাধাবে না আমেরিকা: সিনিয়র এমপি

ইরানের সঙ্গে যুদ্ধ বাধাবে না আমেরিকা: সিনিয়র এমপি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সংসদের সিনিয়র সদস্য এবং জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র নীতি বিষয়ক সংসদীয় কমিটির প্রধান হেশমাতুল্লাহ ফালাহাতপিশে বলেছেন, মার্কিন সরকার ইরানের সঙ্গে যুদ্ধ করতে চায় না, তারা নিতান্তই ইরানের বিরুদ্ধে মনস্তাত্বিক যুদ্ধে লিপ্ত হয়েছে।

সংসদ সদস্য ও ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামির সঙ্গে গতকাল (রোববার) রুদ্ধদ্বার বৈঠকের পর হেশমাতুল্লাহ এ মন্তব্য করেন।

ইরনের এ সংসদ সদস্য বলেন, “মার্কিনিদের আচরণ বিশ্লেষণ করে বোঝা যাচ্ছে যে, তারা ইরানের সঙ্গে সামরিক সংঘাত চায় না বরং ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে শুধুমাত্র মনস্তাত্বিক যুদ্ধে লিপ্ত হয়েছে।” তিনি আরো বলেন, মার্কিন সরকার এই মনস্তাত্বিক যুদ্ধের সঙ্গে নিষেধাজ্ঞা ও অন্যান্য অর্থনৈতিক চাপ যুক্ত করতে চাইছে।

মধ্যপ্রাচ্যে বিশেষ করে পারস্য উপসাগরে মার্কিন সেনাদের উপস্থিতি বাড়ানোর কথা উল্লেখ করে হেশমাতুল্লাহ বলেন, ইরান ২,০০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম, সেখানে মার্কিন সেনারা বড়জোর ৫০০ কিলোমিটার দূরে থাকবে এবং তারা জানে অন্য কোনা যুদ্ধে তাদের পরাজয় এত সহজতর হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্যমাত্রার চেয়ে বেশি ধান কেনার সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ রিপোর্টার : ধানের মূল্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় ...

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশে ব্যাখ্যা আসছে : আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার : বিচারাধীন মামলার সংবাদ প্রচার না করার বিষয়ে সুপ্রিমকোর্টের দেয়া বিজ্ঞপ্তি ...