Home | আন্তর্জাতিক | ইরানকে পরাজিত করার বাসনা শত্রুদের কখনো পূরণ হবে না:হাসান রুহানি

ইরানকে পরাজিত করার বাসনা শত্রুদের কখনো পূরণ হবে না:হাসান রুহানি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইরানকে পরাজিত করার বাসনা শত্রুদের কখনো পূরণ হবে না, এই বাসনা নিয়েই তাদের কবরে যেতে হবে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। বুধবার তেহরানে মন্ত্রিসভার এক বৈঠকে এ মন্তব্য করেন রুহানি।

তিনি বলেন, ‘শত্রু  ইরানের ওপর অর্থনৈতিক চাপ প্রয়োগ করে এদেশের জনগণকে কষ্ট দিতে চায়। কিন্তু ইরানের সরকার ও জনগণ নিজেদের মধ্যে ঐক্য ও সংহতি বজায় রেখে শত্রুর সে পরিকল্পনা বানচাল করে দেবে। অন্যায়, অবৈধ ও নির্দয় নিষেধাজ্ঞা আরোপ করে ইরানি জাতিকে পরাজিত করা যাবে না।’ খবর পার্সটুডের।

সারাবিশ্বের সঙ্গে ইরান সংলাপ চালিয়ে যাচ্ছে উল্লেখ করে রুহানি বলেন,  মার্কিন সরকার সাম্প্রতিক সময়ে নেয়া পদক্ষেপের মাধ্যমে আলোচনার পরিবেশ নষ্ট করে ফেলেছে।

ইরাক, সিরিয়া, লেবানন এবং এমনকি উত্তর আফ্রিকার দেশগুলোতে গত কয়েক বছরের তুলনায় অপেক্ষাকৃত ভালো নিরাপত্তা পরিস্থিতি বিরাজ করছে বলে সন্তোষ প্রকাশ করেন ইরানের প্রেসিডেন্ট।

তিনি কাস্পিয়ান সাগরের সম্পদ বন্টনের ব্যাপারে সম্প্রতি এর উপকূলবর্তী দেশগুলোর মধ্যে সই হওয়া কনভেনশনের কথা উল্লেখ করে বলেন, এই কনভেনশনের মাধ্যমে কাস্পিয়ান সাগরে নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠিত হয়েছে। পাশাপাশি এর মাধ্যমে এই সাগরে আমেরিকা ও ন্যাটো জোটের উপস্থিতির ষড়যন্ত্র বানচাল হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সৌদি যুবরাজের নির্দেশে খাসোগিকে হত্যা : সিআইএ

ইন্টারন্যাশনাল ডেস্ক : সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা ...

ঘূর্ণিঝড় গাজার তাণ্ডবে ভারতে ১৩ জনের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের তামিলনাড়ু উপকূলে আঘাত হানা ঘূর্ণিঝড় গাজার তাণ্ডবে অন্তত ...