Home | আন্তর্জাতিক | ইরাকের সীমান্ত নিয়ে দুশ্চিন্তা!

ইরাকের সীমান্ত নিয়ে দুশ্চিন্তা!

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইরাকের সাদ্‌রিস্ট মুভমেন্টের নেতা মুক্তাদা আল সদর জানিয়েছেন, আইএসের কবল থেকে মসুল শহর উদ্ধারের পর নিরাপত্তা বাহিনীর দায়িত্ব আরও বেড়েছে। তিনি অবিলম্বে দেশটির সীমান্তে নিরাপত্তা জোরদারের জন্য সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানান। বিশেষ করে ইরাকের পশ্চিমাঞ্চলীয় সীমান্তে নিরাপত্তা আরও কঠোর করা প্রয়োজন বলে তিনি মত দেন।

সৌদি সংবাদমাধ্যম আল এরাবিয়া এক প্রতিবেদনে জানায়, দেশের নিরাপত্তার ব্যাপারে কোনো অনিয়মিত বাহিনীকে দায়িত্ব দেয়া উচিত হবে না বলে জানান সদর।

তিনি বলেন, এমন বাহিনীর কারণেই মসুলের মতো গুরুত্বপূর্ণ শহর আইএসের দখলে চলে যায়। এজন্য তাদের ব্যাপারেও সতর্ক থাকতে এবং দায়ী ব্যক্তিদের আটকের জন্য তিনি ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদিকে পরামর্শ দেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মুক্তাদা আল সদর আরও বলেন, মসুল বিজয়ের বিষয়টি যেন রাজনৈতিক স্বার্থ সিদ্ধিতে ব্যবহার করা না হয় সেই দিকটিও গুরুত্বের সঙ্গে দেখার প্রয়োজন রয়েছে।

দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর গেল রোববার নিরাপত্তা বাহিনী আইএস নিয়ন্ত্রিত মসুল শহর পুনর্দখল করেছে বলে ঘোষণা দেন ইরাকের প্রধানমন্ত্রী। ওই দিন সেনা সদস্যদের ধন্যবাদ জানাতে আবাদি মসুল শহরও পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডাক্তারকে মারধর করলেন সিলেটের মেয়র?

স্টাফ রিপোর্টার :  সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর চড় থাপ্পড়ে ...

বেরোবিতে সাত বছরেও শেষ হয় না স্নাতক

স্টাফ রিপোর্টার :  ভয়াবহ সেশনজটের কবলে ক্যাম্পাস জীবন যেন শেষ হচ্ছে না ...