Home | আন্তর্জাতিক | ইমরানের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তদন্তের দাবি পিএমএলএন নেতার

ইমরানের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তদন্তের দাবি পিএমএলএন নেতার

ইন্টারন্যাশনাল ডেস্ক :  পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) এর সাবেক এমপি আয়েশা গুলালাই’র যৌন হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দলটির নেতা ইমরান খানের বিরুদ্ধে তদন্ত শুরুর দাবি জানিয়েছেন পিএমএলএন নেতা হানিফ আব্বাসি। বুধবার (২ আগস্ট) সুপ্রিমকোর্টের সামনে সাংবাদিকদের তিনি বলেন, সত্য বের করে আনতে এ নিয়ে স্বতঃপ্রণোদিত তদন্ত হওয়া প্রয়োজন। ইমরান খানকেও সংবাদ সম্মেলন করে জনগণের জবাবদিহিতার মুখোমুখি হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন হানিফ।

একদিন আগে অর্থাৎ মঙ্গলবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও রাজনীতিবিদ ইমরান খান ও পিটিআই-এর অন্য নেতাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন ওই দলেরই সাবেক নেত্রী গুলালাই। তার অভিযোগ ইমরান ও দলের অন্য নেতারা নারী কর্মীদের ফোনে যৌন নিপীড়নমূলক শব্দ ব্যবহার করে টেক্সট পাঠাতেন। তিনি আরও অভিযোগ করেছেন, ইমরান খান দলের নারী নেত্রীদের অমর্যাদা করতেন। ইমরানকে ‘চরিত্রহীন’ বলেও অভিহিত করেন তিনি। অবশ্য, অভিযোগ নাকচ করে দিয়ে পিটিআই বলছে আসন্ন সাধারণ নির্বাচনে টিকেট না পাওয়ায় মিথ্যা রটনার আশ্রয় নিচ্ছেন আয়েশা গুলালাই।

বুধবার পিএমএলএন নেতা হানিফ আব্বাসি বলেন, ইমরানের উচিত সংবাদ সম্মেলন করে জাতির কাছে ক্ষমা চাওয়া এবং নিজেকে জবাবদিহিতার মুখোমুখি করা।

হানিফ আব্বাসি বলেন, ‘যখনই আমার বিরুদ্ধে কোনও অভিযোগ উঠেছে তখনই সত্য প্রকাশ করতে পাঁচ মিনিটের মধ্যে আমি সংবাদ সম্মেলন করেছি। ইমরান খান, আপনার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠেছে এবং আপনার এ নিয়ে রজ্জিত হওয়া উচিত। কিন্তু আপনি তা হচ্ছেন না। কারণ যে সমাজ থেকে আপনি এসেছেন সেখানে এ বিষয়গুলোকে লজ্জার বলে বিবেচনা করা হয় না। এ অভিযোগগুলো যদি তদন্ত না করা হয়, তাহলে আমরা বুঝে নেব ন্যায়বিচারের মৃত্যু হয়েছে। এ নিয়ে স্বতঃপ্রণোদিত তদন্ত হওয়া প্রয়োজন যেন সত্য প্রকাশ করা যায়।’

এদিকে ইমরান খানকে অযোগ্য ঘোষণার জন্য পাঞ্জাবের বিধানসভায় এক প্রস্তাব উত্থাপপন করেছেন পিএমএল-এন নেত্রী হিনা পারভেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ষোড়শ সংশোধনী বাতিল: রায়ের সত্যায়িত কপি চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

স্টাফ রিপোর্টার :  সংবিধানের সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগের ...

তসলিমার ‘পর্ন’ প্রকাশ করায় ওলামা লীগ নেতার লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার :  নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের ‘পর্ন’ শিরোনামে একটি নিবন্ধ প্রকাশ ...