ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইন্দোনেশিয়ায় গড়ে উঠেছে নগ্ন গোষ্ঠী

ইন্দোনেশিয়ায় গড়ে উঠেছে নগ্ন গোষ্ঠী

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইন্দোনেশিয়ায় প্রকাশ্যে নগ্নতা আইনে নিষিদ্ধ। তবু এর মধ্যেই গড়ে উঠেছে একটি বিশেষ গোষ্ঠী বা সম্প্রদায়, যাদের বিশ্বাস নগ্নতায়। জনসংখ্যার দিক থেকে সবচেয়ে বড় মুসলিম দেশ ইন্দোনেশিয়ায় সম্প্রতি এই গোষ্ঠী গড়ে ওঠেছে।বিবিসি এই নগ্ন গোষ্ঠীর কয়েকজনের সঙ্গে সাক্ষাত করেছেন।এদের একজন আদিত্য (ছদ্মনাম)। তিনি বলেন, যখন খুশী নগ্ন হতে আমি আনন্দ পাই। জামাকাপড় ছাড়া আমি বেশি খুশি ও আরামদায়ক বোধ করি।

বিবিসির সঙ্গে কথা বলার সময় আদিত্য তার সত্যিকার নাম প্রকাশ করতে চাননি। কারণ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইন্দোনেশিয়ায় শক্তিশালী অ্যান্টি পর্নগ্রাফি আইন রয়েছে, যেখানে প্রকাশ্যে নগ্নতা সম্পূর্ণ নিষিদ্ধ।

সে কারণে নগ্নতায় তার মতো যারা বিশ্বাসী তারা গোপনেই সমবেত হন। নিজের বাড়িতে অনেক সময় তারা নগ্নই থাকেন,কাজ কর্মও করেন এভাবেই। তিনি আরও জানান, ‘আমরা যে কোন সময় জেলে যেতে পারি, যদি আমি নগ্ন ভাবে প্রকাশ্য বের হই। এ কারণেই আমরা সবকিছু ব্যক্তিগত পর্যায়েই করি।

২০০৭ সাল থেকে আদিত্য নগ্নবাদী হয়েছেন এবং পরে নগ্নবাদ নিয়ে ব্যাপক পড়াশোনা শুরু করেন তিনি। পরে নগ্নতায় বিশ্বাসী অন্যদের সঙ্গে যোগাযোগ শুরু করেন। তিনি জানান, নগ্নদের দলটি এখনো খুব ছোট। নারী পুরুষ মিলিয়ে এই দলের সদস্য ১০ থেকে ১৫ জনের বেশি নয়। তারা বিভিন্ন সময়ে এক জায়গায় সমবেত হন। ঝুঁকি থাকা সত্ত্বেও আদিত্য মাঝে মধ্যে বিভিন্ন ন্যুড গ্রুপে পোস্ট দিয়ে থাকেন। তিনি জানান, অনেকেই মনে করেন এক জায়গায় অনেকে শরীর অনাবৃত করা মানেই ‘সেক্স পার্টি’। কিন্তু সত্যি হলো এখানে যৌনতার কিছু নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা বিসিবির

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে সবধরনের ক্রিকেট ইভেন্ট স্থগিত করা ...

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...