ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইন্টারপোল প্রধান এক সপ্তাহ ধরে নিখোঁজ

ইন্টারপোল প্রধান এক সপ্তাহ ধরে নিখোঁজ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইন্টারপোলের প্রধান মেং হোয়াওয়েই নিখোঁজ হয়েছেন। এই ঘটনায় তদন্ত শুরু করেছে ফ্রান্স। পরিবারের সদস্যরা প্রায় এক সপ্তাহ ধরে তার কোনো খোঁজ পাচ্ছেন না।

ফ্রান্সের সরকারি কর্মকর্তারা বিবিসিকে বলেন, গত ২৫ সেপ্টেম্বর মেং লিঁও শহরে অবস্থিত ইন্টারপোলের সদর দপ্তর থেকে চীনের উদ্দেশে রওনা হওয়ার পর থেকে তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

প্রাথমিকভাবে মেংয়ের স্ত্রীর বরাত দিয়ে ফ্রান্সের পুলিশ জানায়, ২৯ সেপ্টেম্বর থেকে তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। কিন্তু দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরে জানায়, সঠিক তারিখ হলো ২৫ সেপ্টেম্বর।

আরও বলা হয়েছে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার বিষয়ে চীনা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। ইন্টারপোলের প্রধানের নিখোঁজের ঘটনায় সবাই বিস্মিত এবং তার স্ত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ফ্রান্স।

এদিকে হংকং ভিত্তিক গণমাধ্যম ‘দ্য সাউথ চায়না মর্নিং পোস্ট’ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, গত সপ্তাহে ৬৪ বছর বয়সী মেং চীনে ল্যান্ড করার পর জিজ্ঞাসাবাদের জন্য তাকে তুলে নেয় দেশটির আইন শৃঙ্খলা বাহিনী। তার বিরুদ্ধে তদন্ত করছে চীনা ‘শৃঙ্খলা কর্তৃপক্ষ’। তবে কেন তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে এবং তাকে কোথা থেকে তুলে নেয়া হয় তা স্পষ্ট নয়।

২০১৬ সালের নভেম্বরে ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হন মেং। আগামী ২০২০ সাল পর্যন্ত মেয়াদ ছিল তার।  এর আগে চীনের জননিরাপত্তা বিষয়ক বিভাগের উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

অন্যদিকে বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা গেছে, ইন্টারপোলের মুখপাত্র এ বিষয়ে এখনও কোনো মন্তব্য জানাতে রাজি হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে স্কুল ছাত্রী ধর্ষন চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণার মদন উপজেলায় ফতেপুর ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মাহাবুবের ...

কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা নগরীতে মুঠোফোনে কল দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে ডেকোরেটর ...