Home | খেলাধূলা | ইন্টারনেটে সময় ব্যয় না করে দৈনিক এক ঘন্টা সময় মুক্তিযুদ্ধের ইতিহাস জানার অনুরোধ মাশরাফির

ইন্টারনেটে সময় ব্যয় না করে দৈনিক এক ঘন্টা সময় মুক্তিযুদ্ধের ইতিহাস জানার অনুরোধ মাশরাফির

স্পোর্টস ডেস্ক :স্বাধীনতার চার দশক সময়ের বেশি পার হয়ে গেলেও এদেশে অনেক মানুষ আছেন যারা মুক্তিযুদ্ধের বিষয়ে কিছুই জানেন না। গতকাল এক অনুষ্ঠানে ইন্টারনেটে সময় ব্যয় না করে দৈনিক এক ঘন্টা সময় মুক্তিযুদ্ধের ইতিহাস জানার অনুরোধ করেন জাতীয় দলের ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরে‘কুইজে একাত্তর’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহন করেন বাংলাদেশ জতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের মাশরাফি মঞ্চে আসলেই সবাই ব্যস্ত হয়ে পড়ে মোবাইলে ছবি তোলার জন্য। এমন দৃশ্য দেখে হতাশ হয়ে মাশরাফি বলেন, ‘বর্তমানে গোটা বাংলাদেশ মোবাইলে ঢুকে গেছে। আয়োজনে যারা বক্তব্য রাখলেন তাদের বক্তব্য আপনাদের মনে কোনো আবেগ সৃষ্টি করতে পেরেছে বলে মনে হয় না। কারণ সবাই এখন মোবাইল নিয়ে ব্যস্ত।’

তাছাড়া তরুণ প্রজন্ম ইতিহাসকে ভুলতে বসেছে। বর্তমানে সব কাজ হচ্ছে ইন্টানেট মুখি। এখন এদেশের বেশির ভাগ মানুষ ইন্টারনেটকে অপব্যবহার করছে। তরুণ প্রজন্মকে ইন্টারনেটে সময়ের অপব্যবহার না করে মুক্তিযুদ্ধকে জানার উপদেশ দেন নড়াইল এক্সপ্রেস।

এই বিষয়ে তিনি বলেন,‘আমরা ব্যবসা,পড়াশুনা, খেলাদুলা যাই করি না কেন, প্রতিদিন এক ঘন্টা সময় কি বের করতে পারবো না! ১৫-২০ দিন টানা একটু একটু করে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানুন। ইন্টারনেট থেকেও নানা তথ্য জানার চেষ্টা করুন। একদিন দেখবেন সবার মনে আলাদা ভাবে মুক্তিযুদ্ধের জন্য আবেগের জায়গা তৈরি হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঈদের দিনেই আজ চারটি ম্যাচ..মাঠে নামছে আর্জেন্টিনা, ফ্রান্স..

বিশ্বকাপ ফুটবলের ৩য় দিনে আজ মাঠে গড়াচ্ছে ৪টি ম্যাচ। গ্রুপ সি ও ...

স্পেন-পর্তুগাল ম্যাচ ড্র : রোনালদোর হ্যাটট্রিক

রাশিয়া বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ ড্র করেছে স্পেন ও পর্তুগাল।উত্তেজনায় ঠাসা এই ...