Home | ফটো সংবাদ | ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র বিজ্ঞাপন থেকে সরানো হল আমির খানকে

‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র বিজ্ঞাপন থেকে সরানো হল আমির খানকে

বিনোদন ডেস্ক : অসহিষ্ণুতা বিতর্কে মুখ খোলায় ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র বিজ্ঞাপন থেকে সরানো হল আমির খানকে। চুক্তির মেয়াদ শেষের অজুহাতে আমির খানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল ভারতের কেন্দ্রীয় বিজেপি সরকার।ভারতীয় একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়, দেশটির পর্যটন মন্ত্রণালয়ের এই বিজ্ঞাপন থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলিউড অভিনেতাকে।এ নিয়ে বিবৃতি দিয়ে মন্ত্রণালয়ের পক্ষে বলা হয়, যে সংস্থার সঙ্গে মন্ত্রণালয়ের চুক্তি হয়েছিল, তাদের সঙ্গে আমিরের চুক্তি শেষ। অতএব, আমিরকে বাদ দিতে আর কোনও বাধাই রইল না মোদি সরকারের।
কেন্দ্রীয় পর্যটন এবং সংস্কৃতি দপ্তরের মন্ত্রী মহেশ শর্মা বলেন, “আমাদের অতিথি দেব ভবঃ প্রচারটির জন্য একটি বিজ্ঞাপনী সংস্থার চুক্তি হয়েছিল। ওই সংস্থাই আমির খানকে বিজ্ঞাপনে নিয়ে আসে। এখন বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে আমাদের চুক্তি শেষ, স্বাভাবিক ভাবেই ওই অভিনেতার সঙ্গে আর কোনও সম্পর্কও রইল না।তাহলে কি আমির পর্যটন দপ্তরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর থাকছেন? মহেশ শর্মা সাফ জবাব, “না।”
বিভ্রান্তি শুরু হয় অমিত মালব্যের একটি টুইট থেকে। বিজেপি-র আইটি, ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা অমিত টুইট করেন, “ ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে থাকা আমির খানকে সরানো হল।” এর পরই একের পর এক গণমাধ্যমে সে খবর প্রচার শুরু হয়।গত নভেম্বরে অসহিষ্ণুতা বিতর্কে মুখ খোলাতেই আমিরের উপর এই কোপ নেমে এসেছে বলে মত একাংশের।মন্ত্রণালয়ের পক্ষ থেকে টুইটে বলা হয়, “মিডিয়াতে আমির খানকে নিয়ে বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়েছে, তার পরিপ্রেক্ষিতে জানানো হচ্ছে যে, এ বিষয়ে মন্ত্রণালয়ের অবস্থান একই রয়েছে।পাশাপাশি, এও জানানো হয়, যে বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে মন্ত্রণালয়ের চুক্তি হয়েছিল তারাই আমিরকে বিজ্ঞাপনে নিয়ে এসেছিল। ওই সংস্থার সঙ্গে মন্ত্রণালয়ের চুক্তি শেষ হয়ে গিয়েছে বলেও জানানো হয়েছে। ফলে আমিরের সঙ্গেও সম্পর্ক শেষ। যদিও পুরো বিষয়টি নিয়ে মুখ খোলেনি ওই সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রংপুরে বিদ্যুৎ অফিসের গোডাউনে আগুন

স্টাফ রিপোর্টার :  রংপুরে বিদ্যুৎ অফিসের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ...

মাশরাফির ব্যাটিং তাণ্ডব; রিয়াদের দৃঢ়তার পরও টাইগারদের হার!

স্পোর্টস ডেস্ক:   দলের প্রয়োজনে আবারও দেখা দিলেন ব্যাটসম্যান মাশরাফি বিন মুর্তাজা। তার ...