ব্রেকিং নিউজ
Home | জাতীয় | ইতালি-ফেরত আরও ১৫৫ জনকে নেয়া হচ্ছে হজক্যাম্পে

ইতালি-ফেরত আরও ১৫৫ জনকে নেয়া হচ্ছে হজক্যাম্পে

স্টাফ রির্পোটার : বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ইতালি থেকে দেশে ফিরেছেন আরও ১৫৫ বাংলাদেশি। তাদেরকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। পরে চারটি বাসে করে তাদেরকে নেয়া হবে আশকোনা হজক্যাম্পে।

রবিবার সকাল ৮টা ১০ মিনিটে দুবাই হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তাদের বহনকারী এমিরেট এয়ারলাইন্সের ফ্লাইটটি।

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, প্রথমে হিট ডিটেক্টর দিয়ে সবার তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এরপর দেয়া হবে হেলথ কার্ড। সেখানে তারা কোথায় ভ্রমণ করেছেন এবং কোনো ধরনের শারীরিক সমস্যা আছে কি না সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেবেন। পরে চারটি বাস করে এই ১৫৫ জনকে নেয়া হবে আশকোনার হজ ক্যাম্পে। সেখানে পরীক্ষার পর তাদের কোথায় কোয়ারেন্টাইনে রাখা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে শনিবার রাত ১টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিমানে ইতালি থেকে কাতার হয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন আরও ৫৮ বাংলাদেশি। ঢাকায় নামার পর এদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। পরে বিআরটিসি পরিবহনের দুটি বিশেষ বাসে করে তাদেরকে গাজীপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে কোয়ারেন্টাইনে থাকবেন তারা।
শনিবার সকালে ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ জন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেওয়া হয়েছিল। প্রায় ১১ ঘণ্টা পর তাদের বাড়িতে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা বিসিবির

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে সবধরনের ক্রিকেট ইভেন্ট স্থগিত করা ...

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...