Home | ব্রেকিং নিউজ | ইউপিডিএফ-এর বিবৃতি বাঘাইছড়িতে নির্বাচন পরিচালনাকারী টিমের ওপর হামলার নিন্দা

ইউপিডিএফ-এর বিবৃতি বাঘাইছড়িতে নির্বাচন পরিচালনাকারী টিমের ওপর হামলার নিন্দা

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলা বাঘাইছড়িতে নির্বাচন পরিচালনাকারী টিমের ওপর হামলার নিন্দা জানিয়েছেন প্রসিত সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)। ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচন পরিচালনাকারী টিমের ওপর হামলা ও ৭ জন নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্র› (ইউপিডিএফ)।

মঙ্গলবার (১৯ মার্চ) ইউপিডিএফ-এর কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা স্বাক্ষরিত বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ‘ঘটনাস্থল ইউপিডিএফ সমর্থক অধ্যুষিত হওয়ায় কোনো কোনো সংবাদ মাধ্যম ও এক শ্রেণীর গোয়েন্দাসংস্থা কর্তৃক দলটিকে সন্দেহের তালিকায় যুক্ত করায় ইউপিডিএফ ক্ষোভ প্রকাশ করে অবিবেচনাপ্রসূত মন্তব্য করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে’।

বিবৃতিতে প্রশ্ন রেখে বলা হয়, ‘উক্ত উপজেলায় ইউপিডিএফ নির্বাচনী প্রক্রিয়ার বাইরে নিষ্ক্রিয় ছিল এবং ইউপিডিএফ’র কোন প্রার্থীও ছিল না, তাহলে ইউপিডিএফ কেন নির্বাচনী টিমের ওপর হামলা করে নিজেদের অহেতুক বিতর্কে জড়াবে’?

বিবৃতিতে হামলার মোটিভ ও যৌক্তিকতা বিচার না করে কেবলমাত্র হীন উদ্দেশ্যে ইউপিডিএফ-এর ওপর দায় না চাপাতে এবং প্রকৃত দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও সাধারণ জনগণকে হয়রানি না করার আহ্বান জানানো হয়েছে। ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে রাঙামাটি জেলার বাঘাইছড়ির সাজেকে নিরাপত্তাবাহিনীর সদস্যদের উপর অজ্ঞাত সন্ত্রাসীরা গুলি ছুড়েছে। ১৮ ডিসেম্বর মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সাজেকের লক্ষীছড়ি মেলাছড়া নামক এলাকায় এঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, লক্ষিছড়ি মেলাছড়া নামক স্থানে ইউপিডিএফ এর সশস্ত্র শাখায় চিকিৎসকের দায়িত্বে নিয়োজিত ডা. রনি ও খিদিক চাকমার নেতৃত্বে একটি সশস্ত্র সন্ত্রাসী দল মেলাছড়া এলাকায় অবস্থান করছে এমন সুনির্দিষ্ট তথ্য পেয়ে বাঘাইহাট জোনের অধীনস্থ লক্ষীছড়ির মুশফিক সেনাক্যাম্প থেকে একটি টহল টিম ওই স্থানে অভিযান পরিচালনায় যায়। এসময় সন্ত্রাসীরা নিরাপত্তাবাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদেরকে লক্ষ্য করে ভারী অস্ত্রদিয়ে ব্রাশ ফায়ার করে। নিজেদের রক্ষার্থে নিরাপত্তাবাহিনীর সদস্যরাও পাল্টাগুলি ছুড়ে। আধাঘন্টাব্যাপী উভয় পক্ষের মধ্যে অন্তত শতাধিক রাউন্ড গুলিবিনিময় হয়।

এবিষয়ে বাঘাইহাট জোন অধিনায়ক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই এলাকায় সন্ত্রাসীরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করলে নিরাপত্তাবাহিনীর সদস্যদের লক্ষ করে গুলি ছুরে এরপর নিরাপত্তাবাহিনীও পাল্টা গুলি চালায়। তবে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও দাবি করেন তিনি। তিনি আরও বলেন ঘটনার পর থেকে ওই এলাকায় নিরাপত্তাবাহিনী সাঁড়াশি অভিযান চালানো শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুক্তাগাছায় গর্তের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের মুক্তাগাছায় খুঁটির গর্তের পানিতে ডুবে ২ শিশুর মর্মান্তিক মৃত্যু ...

উদ্বাস্তুদের রাজধানী হতে পারে না ভারত

ইন্টারন্যাশনাল ডেস্ক : দেশের প্রতিটি কোণ থেকে বিদেশি অনুপ্রবেশকারীদের খুঁজে বের করে তাদের ...