Home | ব্রেকিং নিউজ | ইউএনবির বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন চুয়াডাঙ্গার আরিফুল

ইউএনবির বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হলেন চুয়াডাঙ্গার আরিফুল

চুয়াডাঙ্গা প্রতিনিধি : বাংলাদেশের রয়টার্সখ্যাত সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি)  বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হয়েছেন চুয়াডাঙ্গার আরিফুল ইসলাম ডালিম। ২০১৮ সালে সেরা পারফরমেন্সের জন্য দেশের ৬৪ জেলার মধ্যে তাকে মনোনীত করা হয়।
শনিবার ইউএনবির প্রধান কার্যালয় ঢাকার মালিবাগের কসমস সেন্টারের কনফারেন্স রুমে প্রতিনিধি সন্মেলনের পর আনুষ্ঠানিকভাবে বর্ষসেরার  এ্যাওয়ার্ড, সনদপত্র ও নগদ অর্থ পুরস্কারের টাকা আরিফুল ইসলাম ডালিমের হাতে তুলে দেন ইউএনবির এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খাঁন।
এ সময় উপস্থিত ছিলেন, ইউএনবির চেয়ারম্যান আমানুল্লাহ খাঁন, এডিটের মাহফুজুর রহমান ও কান্ট্রি এডিটর শাহরিয়ার পলাশ।
এর আগে সকালে ইউএনবির প্রতিনিধি সন্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ডঃ হাসান মাহমুদ। এ সময় তিনি ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট নিয়ে সাংবাদিকদের বিচলিত না হওয়ার পরামর্শ দেন। তিনি জানান, খুব শীঘ্রই সাংবাদিকদের ৯ম ওয়েজবোর্ড দেওয়ার কথা ভাবছে সরকার।
এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডঃ এ এ এম এস আরেফিন সিদ্দিকী ও তথ্য সচিব  আব্দুল মালেক।
প্রতিনিধি সন্মেলনের প্রথম পর্ব শেষে ইউএনবির সারা দেশ থেকে আসা প্রায় ৭০ জন সাংবাদিককে তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ডঃ শাখাওয়াত আলি খাঁন, চ্যানেল আই এর অনলাইন এডিটর জাহিদ নেওয়াজ, বাংলাদেশ টেলিভিশনের হেড অব নিউজ তাসমিনা আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিঃ প্রেস সেক্রেটারী নজরুল ইসলাম ও ইএনবির এটিটর মাহফুজ উল্লাহ।
প্রশিক্ষণ পর্ব শেষে ২০১৮ সালে দেশের ৬৪ জেলার মধ্যে ভাল পারফরমেন্স ও অনুসন্ধানী সাংবাদিকতার জন্য ইউএনবির চুয়াডাঙ্গা প্রতিনিধি আরিফুল ইসলাম ডালিমের নাম ঘোষনা করা হয়। এরপর তার হাতে বর্ষসেরার এ্যাওয়ার্ড, সনদপত্র ও নগদ অর্থ পুরস্কারের টাকা তুলে দেন এডিটর ইন চীফ এনায়েত উল্লাহ খাঁন। এরআগেও ২০১৫ সালে ইউএনবির বর্ষসেরা সাংবাদিক নির্বাচিত হয়েছিলেন সাংবাদিক আরিফুল ইসলাম ডালিম।
এদিকে, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক আরিফুল ইসলাম ডালিম বর্ষসেরা সাংবাদিক মনোনীত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে প্রেসক্লাবের সভাপতি এ্যাড, মানিক আকবর, সাংবাদিক সমিতির সভাপতি নাসির উদ্দীন পেদু, সাধারণ সম্পাদক জামান আখতারসহ জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
বর্তমানে সাংবাদিক আরিফুল ইসলাম ডালিম ইউএনবি ছাড়াও যমুনা টেলিভিশন, দৈনিক দেশ রুপান্তর ও অনলাইন নিউজ পোর্টাল পরিবর্তন ডট কমে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোপা আমেরিকায় ব্রাজিল দলে বড় চমক

ক্রীড়া ডেস্ক : নিজেদের ডেরায় দক্ষিণ আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে গত শুক্রবার ...

নারী সেনাদের কখন, কীভাবে ধর্ষণ করা হবে তালিকা প্রকাশ!

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্বের সবচেয়ে শক্তিশালী সশস্ত্র বাহিনীর মধ্যে প্রথমেই আছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী ...