ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইংল্যান্ডের বড় জয়, স্পেনের পয়েন্ট ভাগাভাগি

ইংল্যান্ডের বড় জয়, স্পেনের পয়েন্ট ভাগাভাগি

ক্রীড়া প্রতিনিধি, ২৩ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বিশ্বকাপ বাছাইয়ে রেকর্ড বড় জয়ের মুখ দেখেছে একবারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। সান ম্যারিনোকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে রয় হজসনের শিষ্যরা। অপরদিকে পয়েন্ট ভাগাভাগি করেছে বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। ফিনল্যান্ডের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছে তারা।

সান ম্যারিনোর এস্তাদিয়ো অলিম্পিকো স্টেডিয়ামে একপেশে ম্যাচ উপহার দিয়েছে ইংল্যান্ড। দুই অর্ধেই দাপট দেখিয়ে খেলেছে সফরকারীরা। তবে প্রথম গোলের দেখা পেতে কোনো কসরত করতে হয়নি তাদের! সান ম্যারিনোর দেলা ভেলের (১২ মি:) আত্মঘাতী গোলেই এগিয়ে যায় থ্রি লায়নসরা। এরপরই ঘটে দৃশ্যপটের পরিবর্তন। প্রথমার্ধে গুণে গুণে চারবার প্রতিপক্ষের জালে বল জড়ায় ইংলিশরা। একটি করে গোল করেন চেম্বারলেইন (২৮ মি:), ইয়ং (৩৯ মি:), ডিফয় (৩৫ মি:) ও ল্যাম্পার্ড (৪২ মি:)।
দ্বিতীয়ার্ধে একই দৃশ্যপটের পুনরাবৃত্তি। আরও তিন গোল হজম করেছে তারা। একটি করে গোল করেছেন রুনি (৫৪ মি:), স্টারিজ (৭০ মি:)। ৭৭ মিনিটে ম্যারিনোর পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকেছেন ম্যাচে জোড়া গোলের শিকারী ডিফয়।
১৯৮৭ সালের পর এরকম বড় জয়ের মুখ দেখেছে রয় হসজনের শিষ্যরা। এরআগে ১৯৮৭ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে একই ব্যবধানে (৮-০)তুরস্ককে হারিয়েছিল তারা।
অপরদিকে ফিনল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। একইভাবে সমতা নিয়ে নিয়ে মাঠ ছেড়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ইসরায়েলের সঙ্গে ৩-৩ ব্যবধানে ড্র করেছে তারা।
x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...