ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | আসামির অসুস্থতায় সাক্ষ্য গ্রহণ করেননি ট্রাইব্যুনাল

আসামির অসুস্থতায় সাক্ষ্য গ্রহণ করেননি ট্রাইব্যুনাল

স্টাফ রিপোর্টার :  একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আসামি নেত্রকোনার পূর্বধলা উপজেলার  আব্দুর রহমান আদালতে অসুস্থ্য হয়ে পড়ায় ওই মামলার তৃতীয় সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়নি।  পরবর্তী সাক্ষ্য নেওয়ার জন্য আগামী ৯ জুলাই নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।  মঙ্গলবার (২০ জুন) ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে দুই সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই আদেশ দেন।
আদালতে  রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউর মো. মোখলেসুর রহমান বাদল ও সাবিনা ইয়াসমিন খান মুন্নি।  অন্যদিকে, আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট গাজী এইচ এম তামিম। পরে প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন খান মুন্নি  জানান, ছয় আসামীর মধ্যে গ্রেফতার হওয়া একমাত্র আসামিকে আদালতে হাজির করার পর তিনি অসুস্থ হয়ে যাওয়াই আজ মামলার সাক্ষ্য নেওয়া হয়নি।
এদিকে, গ্রেফতার ও পালাতক আসামিদের পক্ষে আদালতে উপস্থিত আইনজীবী গাজী এমএইচ তামিম জানান, অসুস্থ্যতার কারণে আজ আসামি এজলাসে উঠাতে না পারায় রাষ্ট্র ও আসামী উভয়পক্ষ সময় চাওয়ার পর আদালত নতুন করে সাক্ষ্য নেওয়ার দিন আগামী ৯ জুলাই ধার্য করেন।
আব্দুর রহমান ছাড়া এই মামলার অন্য আসামিরা হলেন- শেখ মো. আব্দুল মজিদ ওরফে মজিদ মওলানা, মো. আব্দুল খালেক তালুকদার, মো. কবির খান, আব্দুস সালাম বেগ ও নুরউদ্দিন ওরফে রদ্দিন। সর্বমোট সাত আসামির মধ্যে আহাম্মদ আলী গ্রেফতার হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে বাদ দেওয়া হয়েছে। বাকি ছয় আসামির মধ্যে ২০১৬ সালের ১২ আগস্ট গ্রেফতার হয়ে কারাগারে আছেন আব্দুর রহমান। বাকি পাঁচজন পলাতক রয়েছেন।

আসামিদের বিরুদ্ধে হত্যা-গণহত্যা, অপহরণ, নির্যাতন, লুণ্ঠন, অগ্নিসংযোগ, ধর্ষণসহ মানবতা বিরোধী অপরাধের সাতটি অভিযোগ আনা হয়েছে। এরমধ্যে রয়েছে আটজনকে অপহরণের পর হত্যা, তিনটি বাড়ির মালামাল লুট, আটটি ঘরে অগ্নিসংযোগ ও একজনকে ধর্ষণের অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফুলবাড়ীতে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম ঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে আব্দুল জলিল (৩৫) নামে এক বছরের সাজা ...

মিজোরামকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়নই হয়েছে বিকেএসপির কিশোরীরা

স্পোর্টস ডেস্ক :  জয়া চাকমা। বর্তমানে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) নারী ...