Home | সারা দেশ | আশুলিয়ার জিরানীতে নূন্যতম ৮০০০ টাকা বেতনের দাবীতে আজও বিক্ষোভ, ভাংচুর, সংঘর্ষ আহত ৫০

আশুলিয়ার জিরানীতে নূন্যতম ৮০০০ টাকা বেতনের দাবীতে আজও বিক্ষোভ, ভাংচুর, সংঘর্ষ আহত ৫০

আমিনুল ইসলাম,আশুলিয়া থেকে : -আশুলিয়ার জিরানিতে নূন্যতম বেতন ৮০০০ টাকা করার দাবীতে সকাল সাড়ে আটটার দিকে জিরানীর তৈরী পোশাক কারখানা মাছিহাতা থেকে শ্রমিকরা নর্দান ফ্যশনের সামনে এসে হাজির হয়ে শ্রমিকদের বের হয়ে আন্দোলনে একাত্ততা প্রকাশ করতে বললে কারখানার শ্রমিকরা দলে দলে বের হয়ে আসতে থাকে। শ্রমিকরা এসময় জিরানীর নর্দান ফ্যাশন, ডরিন, সাথী ফ্যাশন ও দোকানপাটগুলোতে ভাংচুর চালায়। এসময় শ্রমিকরা কালিয়াকৈর-নবীনগর মহাসড়ক অবরোধ করে। বিক্ষুব্ধ শ্রমিকরা আশুলিয়া থানার একটি গাড়ী ভাংচুর ও রাস্থায় টায়ার জালিয়ে আগুন ধরিয়ে দেয়।
প্রায় ঘন্টাব্যাপী মহাসড়ক অবরোধ, ভাংচুর ও পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষে এসময় পুরো জিরানী এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে শিল্পপুলিশ, থানা পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানের মুখে শ্রমিকরা দশটার দিকে মহাসড়ক ছেড়ে দিতে বাধ্য হয়। এসময় শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল, রাবারবুলেট এবং লাঠিচার্য করে। সংঘর্ষের ঘটনায় পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়।
অপ্রীতিকর পরিস্থিতির আতংকে এ এলাকার প্রায় ৩০ পোশাক কারখানা বন্ধ রয়েছে। নিরাপত্তার জন্য কারখানাগুলোর আশে পাশে বিপুল পরিমান পুলিশ মোতায়েনসহ সাজোয়াযানের টহল জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২

খুলনা ব্যুরো : খুলনায় প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল চালক মাজহারুল ইসলাম (২৫) ও ...

আলমডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাশেদুল ইসলাম (৫০) নামে এক ...