ব্রেকিং নিউজ
Home | রাজনীতি | আশায় গুড়েবালি

আশায় গুড়েবালি

rangpurস্টাফ রিপোর্টার : রংপুরে ১৮ দলের জনসভায় নতুন চমক ছিল রংপুর জাপার সাবেক তিন শীর্ষ নেতার বিএনপিতে যোগ দেয়ার বিষয়টি। গেল ক’দিন এনিয়ে আলোচনা সমালোচনা থাকলেও রবিবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটে বিএনপি চেয়ারপারসনের আগমনের পর।

ভরা জনসভায় বেগম খালেদা জিয়ার হাতে ধানের শীষ তুলে দিয়ে বিএনপিতে যোগ দেন রংপুর-২ ( বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সাবেক জাতীয় পার্টির এমপি মোহাম্মদ আলী সরকার, ও রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সাবেক জাপার সাংসদ শাহ সোলায়মান আলম ফকির এবং তারাগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাপা নেতা নুর উন নবী দুলাল।
স্থানীয় সূত্র জানায়, গত নির্বাচনে দল থেকে মনোনয়ন চেয়েও না পাওয়ায় পর থেকে অসন্তুষ্ট সাবেক সাংসদ মেহাম্মদ আলী ও শাহ সোলায়মান আলম ফকির। তাই এবার দল পাল্টে আগামীতে নির্বাচনে লড়াই করার চিন্তা করছেন তারা।

কিন্তু তাদের সেই আশায় যেন গুড়েবালি। কারণ নির্বাচন কমিশনের সংশোধিত গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী কেউ দল পরিবর্তন করলে ওইদলে তিনবছর থাকতে হবে। তা না হলে নতুন দলের টিকিটে নির্বাচনে অংশ নিতে পারবেন না। সে অনুযায়ী জাপা ছাড়লেও আগামী নির্বাচনে বিএনপির টিকিট নিয়ে লড়তে পারবেন না তারা।

রংপুরে ১৮ দলীয় জনসভায় মূল মঞ্চে বেলা ৩ টা ৪১ মিনিটে আসেন বেগম খালেদা জিয়া। তিনি মঞ্চে আসার পর ১২ মিনিট পর তাকে রংপুরের ঐহিত্যবাহী শতরঞ্জি এবং হাড়িভাঙ্গা আম দিয়ে বরণ করা নেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও রংপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ত সামছুজ্জামান সামু। এর পর রংপুরের ঐতিহ্যবাহী ভাওয়াই গান এবং সাথে নৃত্য পরিবেশন করে জাসাস শিল্পীরা। এর পর বেবী নাজনীন আরেকটি গান পরিবেশন করেন।

শুরু হয় ১৮ দলীয় শীর্ষ নেতাদের বক্তব্য। নেতাদের বক্তব্য শেষ হওয়ার পর খালেদা জিয়ার বক্তব্যের ঠিক আগ মুহূর্তে তাঁর হাতে ধানের ধীষ তুলে দিয়ে বিএনপিতে আনুষ্ঠানিক যোগ দেন জাপার তিন নেতা। পরে তাদেরকে ধন্যবাদ জানিয়ে মুল বক্তব্য শুরু করেন বিএনপির চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সালন্দর ইউনিয়নে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়নে বুধবার ১০ নভেম্বর বিকাল ৩টায় সালন্দর ...

আমলাতন্ত্র এখন ‘আমলা লীগ’ হয়ে গেছে: ঠাকুরগাওয়ে মির্জা ফখরুল 

আমলাতন্ত্র  এখন আমলা লীগ হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ...