Home | ব্রেকিং নিউজ | আলেম সমাজ ও মুসলিমদের স্বার্থে শেখ হাসিনার পদক্ষেপ প্রশংসনীয় : আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ

আলেম সমাজ ও মুসলিমদের স্বার্থে শেখ হাসিনার পদক্ষেপ প্রশংসনীয় : আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ

সুনামগঞ্জ প্রতিনিধি : মাদক থেকে মানুষকে ফোরানো না গেলে দেশের ঠেকসই ও স্থায়ী উন্নয়ন সম্ভব নয়। তবে ক্রসফায়ার দিয়ে মাদক নির্মূল করা যাবে না। এটাকে প্রতিরোধ করতে সামাজিক আন্দোলন প্রয়োজন। দেশের বিশাল কর্মক্ষণ জনগোষ্ঠীকে মাদকের ভয়াবহতা থেকে বাঁচিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হলে মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদের বিরুদ্ধে এই মুহুর্তে আলেম জনতার ঐক্য প্রয়োজন। তবে একটি বিশেষ শ্রেণি আলেম-জনতার ঐক্যে বিভেদ তৈরি করে রাখছে বলে মন্তব্য করে আলেম-জনতার ঐক্যের আহ্বানে অনুষ্ঠিত পদযাত্রা শেষে সুনামগঞ্জে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য মাওলানা ফরীদ উদ্দিন মাসুদ এসব কথা বলেন।

সুনামগঞ্জের সিনিয়র আইনজীবী অ্যাডঃ শামছুল ইসলামের সভাপতিত্বে ও জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাসুদুল কবিরের সঞ্চালনায় সমাবেশে দুপুরে শহরের পুরাতন বাসস্টেশনে আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ বক্তব্যে তিনি আরো বলেন,দেশের আলেম-জনতার ঐক্যের আহ্বান জানিয়ে দেশবাসীকে সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক ও দূর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। ক্রসফায়ার মাদক নির্মূল করতে পারবে না উল্লেখ করে তিনি বলেন,মাদকের চাহিদা বন্ধ হলেই মাদক বন্ধ হবে। আর এই চাহিদা বন্ধ করতে হলে দেশের আলেম-জনতার ঐক্য প্রয়োজন।

কওমী সনদের স্বীকৃতি আইন পাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন,আলেম সমাজ ও মুসলিমদের স্বার্থে শেখ হাসিনা আরো নানা পদক্ষেপ প্রশংসনীয়। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার বিরাট উপকার করেছেন হাসিনা। তাছাড়া দেশ থেকে সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক নির্মূলে প্রশংসনীয় কাজ করেছেন তিনি। আসন্ন জাতীয় নির্বাচনে এসব বিষয়ে দৃষ্টি রাখার আহ্বান জানান আলেম জনতাকে।

এছাড়াও অন্যানের মধ্যে বক্তব্য রাখেন,সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক ও দূর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ জমিয়তুল উলামার চার দিনব্যাপী পথযাত্রার আহবায়ক মাওলানা ইয়াহহিয়া মাহমুদ,সংগঠনের সহ-সভাপতি আয়ূব আনসারি, মহাসচিব মাওলানা আব্দুর রহিম কাসেমী,সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম শিলাস্থান,ঢাকা মহানগরের সভাপতি দিলোয়ার হোসাইন সাঈফী,অভিভাবক প্রতিনিধি মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী,দারুল হাদিস তেঘরিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আনোয়ার হোসেন,কেন্দ্রীয় নেতা আবু সুফিয়ান যাদি,মুফতি আব্দুল কাইয়ূম খান প্রমুখ। দেশের বিশিষ্ট আলেম ও মুক্তিযুদ্ধের পক্ষে সাহসী কণ্ঠ মাওলানা ফরীদ উদ্দিন মাসুদের নেতৃত্বে আলেম-জনতার ঐক্যের আহ্বানে অনুষ্ঠিত পদযাত্রা গত ৬অক্টোবর থেকে যশোরের চাঁচড়া হতে চারদিন ব্যাপী পদযাত্রা শুরু হয়ে মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। পদযাত্রায় ৬০টি গাড়িতে করে আলেম-জনতা প্রধান অতিথি মাওলানা ফরীদ উদ্দিন মাসুদকে নিয়ে সুনামগঞ্জ পুরাতন বাসস্টেশনে নিয়ে আসে। এছাড়া জেলার বিভিন্ন স্থান থেকে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাসহ স্থানীয় জনতাও সমাবেশে অংশ নেন।

বিকেলে তিনি গাড়িবহর নিয়ে সুনামগঞ্জ ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশাশুনি প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা

আবু সাঈদ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনিতে শারিরীক ও মানসিক প্রতিবন্ধী মেয়ের যন্ত্রনা ...

টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন উপলক্ষে “ঘরের ইঁদুর, ...