Home | ফটো সংবাদ | আলীমের রায় ট্রাইব্যুনালের নিরাপত্তা স্বাভাবিক

আলীমের রায় ট্রাইব্যুনালের নিরাপত্তা স্বাভাবিক

crime Courtস্টাফ রিপোর্টার : একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপির সাবেক মন্ত্রী আবদুল আলীমের বিরুদ্ধে রায় ঘোষণা আজ। রায় ঘোষণা উপলক্ষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালসহ হাইকোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক রয়েছে। জামায়াত নেতাদের বিরুদ্ধে রায় ঘোষণা উপলক্ষে ট্রাইব্যুনালসহ রাজধানীতে যে নিরাপত্তা গ্রহণ করা হয় আবদুল আলীমের রায়ের দিন তেমন কঠোর কোন নিরাপত্তা ব্যবস্থা চোখে পরেনি।

রায় ঘোষণা উপলক্ষে বুধবার সকালেই ট্রাইব্যুনালের গেটে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অবস্থান গ্রহণ করেছে। হাইকোর্ট এলাকায়ও বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। তবে হাইকোর্ট এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

রমনা জোনের সহকারী উপ-পুলিশ কমিশনার (এডিসি) আনোয়ার হোসেন   বলেন, ইতিপূর্বে রায় ঘোষণা উপলক্ষে যে নিরাপত্তা গ্রহণ করা হয় আজও একই নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। সকালেই পুলিশ ট্রাইব্যুনাল এলাকায় অবস্থান নিয়েছে।

অন্যান্য রায়ের দিন রাজধানীর মোড়ে মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ্যণীয় হলেও আজ তেমনটি দেখা যাচ্ছে না জানতে চাইলে তিনি বলেন, ইন্টিলিজেন্স টিম পরিস্থিতি বিবেচনা করে ব্যবস্থা গ্রহণ করে।

এদিকে রায় উপলক্ষে  সকাল থেকে গণমাধ্যমকর্মীরা ট্রাইব্যুনালের গেটে উপস্থিত হয়েছেন।

বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের বিচারপতির বেঞ্চ বিএনপির সাবেক এ নেতার বিরুদ্ধে রায় ঘোষণা করবেন। ট্রাইব্যুনালের অন্য দুই বিচারপতি হলেন, বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি শাহিনুর ইসলাম। মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গত ১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ফাঁসির রায় ঘোষণা করে ট্রাইব্যুনাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আন্তর্জাতিক আদালতে ভারতের বিরুদ্ধে মামলা করবে পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : কাশ্মীর নিয়ে চলমান সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পর এবার ...

ঢাকায় টাইগারদের হেড কোচ

ক্রীড়া ডেস্ক : বহুল প্রতীক্ষার অবসান ঘটিয়ে ঢাকায় পা রাখলেন বাংলাদেশ দলের নতুন ...