ব্রেকিং নিউজ
Home | বিনোদন | আলাদিনের জিনের নাচ ভাইরাল!

আলাদিনের জিনের নাচ ভাইরাল!

বিনোদন ডেস্ক : বিখ্যাত আরব্য রজনীর চমৎকার এক চরিত্রের নাম আলাদিন। তার সঙ্গে সঙ্গে বিরাট আকারের জিনকে বন্দী করে রাখা চেরাগেরও জনপ্রিয়তা দুনিয়াজুড়ে। লোকে তাকে আলাদিনের চেরাগ বলে ডাকে। জনপ্রিয় আলাদিনের প্রেমিকা রাজকুমারী জেসমিনও।

অনেককেই একটা বয়স পর্যন্ত স্বপ্নমেদুর করে তুলেছিল এই চরিত্রটি। ছোটবেলায় পড়া কিম্বা অ্য়ানিমেশনের জাদুতে দেখা এই আশ্চর্য দুনিয়ার কাহিনি মন মজিয়েছে অনেকেরই।

নব্বইয়ের দশকে যারা শৈশব কিংবা কৈশোর কাটিয়েছেন তাদের কাছে আলাদিন অনেকটাই চেনা অ্যানিমেশনের দৌলতে।

এবার রক্ত মাংসের আলাদিনকে দেখার সুযোগ পাচ্ছেন সিনেমাপ্রেমীরা। ডিজনি তৈরি করেছে নতুন ‘আলাদিন’। তবে শুরু থেকেই নানা কারণে এই সিনেমা নিয়ে বিতর্ক আর সমালোচনার জন্ম দিয়েছে ডিজনি।

এর আগে চরিত্র বাছাই নিয়ে কটাক্ষ শুনতে হয়েছিল তাদের। এবার ‘আলাদিন’র একটি গানের দৃশ্যে নেচে সমালোচনার মুখে পড়তে হল উইল স্মিথকে। ছবিতে আলাদিনের জিনির ভূমিকায় অভিনয় করছেন তিনি। সেখানেই একটি গানের দৃশ্যে নাচতে দেখা গেল তাকে।

সাধারণত হলিউডের সিনেমায় নাচ-গান থাকে না। যেটুকু থাকে তা নিতান্তই চিত্রনাট্যের প্রয়োজনে। আলাদিনেও তেমনি একটি গান রাখা হয়েছে। কিন্তু সেই গানে নেই আরবের নাচ বা গানের ছিটেফোঁটাও। আর সে নিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

যেভাবে গানটি কোরিওগ্রাফি করা হয়েছে, তাতে অনেকেই বিরক্ত। একজনতো লিখেই ফেলেছেন, ‘এই নাচ বলিউডের থেকেও খারাপ’। একজন লিখেছেন, ‘আপনি গানের আওয়াজ বন্ধ করে গানটি দেখুন, মনে হবে কেউ একজন গাড়ি ধুচ্ছেন।’

শুধু ছবির গানটিই নয়, এর অনেক দৃশ্যও সমালোচনার শিকার হয়েছে মূল গল্প থেকে বিচ্যুত হওয়ার জন্য। ছবিটিতে নারীদের গায়ে দেখা গেছে আরব এবং পাশ্চাত্যের মিশ্রণে অদ্ভূত সব পোশাক।

নেটিজেনের কটাক্ষের বলি হওয়া উইল স্মিথের এই নাচ এখন ইন্টারনেটে ভাইরাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কালাম স্মৃতি পদকের জন্য মনোনীত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : ২০১৯ সালের ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস’ পদকের ...

এবার নতুন সংকটে বিএনপি

স্টাফ রির্পোটার : দুশ্চিন্তা পিছু ছাড়ছে না রাজনীতির মাঠে কোণঠাসা বাংলাদেশ জাতীয়তাবাদী ...