Home | জাতীয় | আরেফিন সিদ্দিকসহ এবার ২৫ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি

আরেফিন সিদ্দিকসহ এবার ২৫ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ এবার ২৫ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দিয়েছে ‘আল কায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম:১৩’ নামে একটি জঙ্গি সংগঠন।

মঙ্গলবার বেলা ১২টার দিকে হত্যার হুমকি দিয়ে তাদের কাছে ডাকযোগে চিঠি পাঠানো হয়। এরআগে ঢাবি উপাচার্যসহ ১০জন বিশিষ্ট ব্যক্তিতে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছিল একই জঙ্গি সংগঠন।জানতে চাইলে ঢাবি উপাচার্য আরেফিন সিদ্দিক জানান, ‘মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে তিনি ডাকযোগে একটি চিঠি পেয়েছেন। চিঠিতে তাকেসহ ২৫ জনের নাম উল্লেখ করে হত্যার হুমকি দেওয়া হয়েছে।’ ২৫ জনের নামের তালিকা এখনও পাওয়া যায়নি।

এ ঘটনায় শাহবাগ থানায় সাধারণ ডায়রি (জিডি) করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টর আমজাদ আলী। দুপুর ২টার দিকে জিডি করা হয়। জিডি নম্বর ৮৪০।এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘নতুন এ হুমকির ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিডি করেছে। আমরা প্রশাসনিক ব্যবস্থা নিয়েছি।
তবে এর আগে যে ১০ জনের নাম উল্লেখ করে হত্যার হুমকি দেয়া হয়েছিল তারমধ্যে এক নম্বরে ছিল প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের নাম। পাশে লেখা রয়েছে ‘এন্টি ইসলাম.এডভাইজার’। দুই নম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরেফিন সিদ্দিকের নামের পাশে লেখা ‘আই. দুশমন.ভিসি’।

এরপর পর্যায়ক্রমে রয়েছে তারানা হালিম (নাস্তিক), জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার (হিন্দু মৌলবাদ), ইমরান এইচ সরকার (ব্লগার), কাবেরী গায়েন (আই.এনিমি.ডিইউ), বিকাশ সাহা (আই.দুশমন), ইকবালুর রহিম (আই. দুশমন), পলান সুতার (এন্টিবাংলাদেশ.র.এডভাইজার) ও মুহম্মদ জাফর ইকবালের (সেক্যুলার) নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...