ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | আমেরিকানদের প্রতি পুতিনের ব্যক্তিগত আবেদন

আমেরিকানদের প্রতি পুতিনের ব্যক্তিগত আবেদন

putinইন্টারন্যাশনাল ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সিরিয়া  সঙ্কট নিয়ে আমেরিকান জনগণের উদ্দেশে সরাসরি ব্যক্তিগতভাবে একটি আবেদন করেছেন।

নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় তিনি লিখেছেন,সিরিয়ার বিরুদ্ধে মার্কিন সামরিক হামলা হলে নতুন করে সন্ত্রাসের প্রবাহ শুরু হবে।গত ২১ আগস্ট বিষাক্ত গ্যাস দিয়ে সিরীয় শাসক সেদেশের শত শত লোককে হত্যা করেছে বলে অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র দেশটিতে সামরিক হামলা চালানোর হুমকি দেয়।

এর পরিবর্তে দামেস্কের মিত্র রাশিয়া প্রস্তাব করে যে,সিরিয়া তাদের রাসায়নিক অস্ত্র হস্তান্তর করবে। যুক্তরাষ্ট্র ও রাশিয়া এই পরিকল্পনা নিয়ে  পরে আলোচনা করার কথা জানিয়েছে। সিরিয়া সরকার রুশ প্রস্তাব অন্তত আংশিকভাবে মেনে নিতে সম্মত হয়েছে। এ অবস্থায় কূটনৈতিক উদ্যোগের ফলে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সিরিয়ার বিরুদ্ধে সামরিক ব্যবস্থা স্থগিত ঘোষণা করেন। নিউইয়র্ক টাইমসের নিবন্ধে পুতিন বলেন, সাম্প্রতিক ঘটনাবলী তাকে ‘আমেরিকান জনগণ ও তাদের রাজনৈতিক নেতাদের উদ্দেশে সরাসরি কথা বলতে উদ্বুদ্ধ করেছে।তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন,নিরাপত্তা পরিষদের অনুমোদন ছাড়া প্রভাবশালী দেশগুলো সামরিক ব্যবস্থা গ্রহণ করলে জাতিসংঘকে তার পূর্বসূরী লীগ অব নেশন্সের ভাগ্য বরণ করতে হতে পারে। সূত্র:বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...