Home | শিল্প সাহিত্য | আমৃত্যু শিল্প-সাহিত্যের মধ্যে ডুবে থাকতে চাই- কবি সেজুল হোসেন

আমৃত্যু শিল্প-সাহিত্যের মধ্যে ডুবে থাকতে চাই- কবি সেজুল হোসেন

shejul hussenবিনোদন ডেস্ক : সুনামগঞ্জের সুরমা নদীর পাড় ঘেসা গ্রাম নুরপুর এক অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। এখানেই জন্মগ্রহণ করেছেন কবি, গীতিকার ও সাহিত্যিক সেজুল হোসেন। পেশায় একজন সাংবাদিক। বই পড়া যার নেশা। সাহিত্যের বিভিন্ন শাখায় তার অবাধ বিচরণ। সাহিত্যপ্রীতি জন্মানো হৃদয়ে নিজেকে জানার স্পৃহা থেকেই তার কবিতার পথচলা। সেজুল হোসেনের ভাষায়-মনের না বলা কথা, ভেতরের অদম্য আবেগ-অনুরাগ প্রকাশ করতে গিয়ে কবিতা লেখা। কবির সাহিত্যবোধের প্রমাণ মেলে তার কবিতার বই ‘ফুল-পাখির জন্ম-মৃত্যু’ দিয়ে। গত বইমেলায় প্রকাশিত হয়েছে তার দ্বিতীয় গ্রন্থ স্মৃতিমেঘ, স্বপ্নজলরেখা। তার লেখা গান গেয়েছেন দেশের স্বনামধন্য অনেক গায়ক।

সেজুল হোসেন বিনোদনধর্মী অনলাইন পত্রিকা mediabuzz24.com এর সম্পাদক । সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন নাট্যকার, ও ডকুমেন্টারি ফিল্ম নির্মাতা। সম্প্রতি তার পরিচালনায় ‘ফাঁদ’ নাটকটির কাজ সমাপ্ত হয়েছে। নাটকটিতে মূলত একজন রিকশা চালকের অর্থনৈতিক অভাব অনটন, দুঃখ কষ্টসহ জীবনের নানা অনুষঙ্গ তুলে ধরেছেন তিনি। নাটকটি চিত্রায়িত হয়েছে সুনামগঞ্জের বিভিন্ন এলাকায়। নাটকটিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টপাধ্যায়, তুষার মাহমুদ, তারেক মাহমুদ, শামীমা নাজনীনসহ আরো অনেকেই। নাটকটি আগামী মাসে বেসরকারী একটি চ্যানেলে প্রচার হবে।

সম্প্রতি সেজুল হোসেন এর রচনা এবং সোলায়মান জুয়েলের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হয়েছে ১ ঘন্টার নাটক “অপঘাত” । নাটকটিতে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, বাঁধন, নয়ন বাবু সহ আরও অনেকে। তাঁর লেখা গান করেছেন এপার বাংলা ওপার বাংলার অনেক প্রতিভাবান শিল্পী। সম্প্রতি হাসিবুর রেজা কল্লোলের ”সত্ত্বা” চলচিত্রের জন্য সেজুল হোসেনের লেখা একটি গান গেয়েছেন শিল্পী মমতাজ । গানটিতে সঙ্গীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার। তিনি তাঁর অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান স্বপ্নসিড়ির মাধ্যমে সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাবান সঙ্গীত শিল্পীদের গানের এ্যালবাম প্রকাশ করে যাচ্ছেন। আমৃত্যু শিল্প-সাহিত্য চর্চা করে যেতে চান কবি সেজুল হোসেন।

সেজুল হোসেনের সাথে যোগাযোগ করতে চাইলে  : https://www.facebook.com/ShejulHussen

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঝিনাইদহে গ্রামবাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি : আবহমান কাল থেকে কৃষকের হালচাষের অবিচ্ছেদ্য অংশ গরু। দেখলেই বোঝার ...

বাংলা একাডেমির ৩ পুরস্কার ঘোষণা

ডেস্ক রিপোর্ট : বাংলা একাডেমি প্রবর্তিত তিনটি সাহিত্য পুরস্কারের জন্য এ বছর ...