ব্রেকিং নিউজ
Home | জাতীয় | “আমরা ধর্মভীরু, কিন্তু ধর্মান্ধ না” : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান

“আমরা ধর্মভীরু, কিন্তু ধর্মান্ধ না” : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান

ছবিঃ শাওন সোলায়মান

ছবিঃ শাওন সোলায়মান

জহিরুল ইসলামঃ “ একুশের চেতনা তরুণদের ধারন করতে হবে। আর সেটা তরুণরা যথাযথ ভাবেই ধারন করেছে; তা না হলে ৭১ এর মানবতার বিরুদ্ধের অপরাধীদের শাস্তি হত না”। সার্ক কালচারাল সোসাইটি কর্তৃক সুপ্রিম কোর্ট বার কাউন্সিল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি।

“অমর একুশের চেতনায় জেগে ওঠো দুর্জয় তারুণ্য; ঐক্যের বন্ধনে গড়ে তুলি নতুন বিশ্ব”- এই স্লোগানকে প্রতিপাদ্য করে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, “ একুশের চেতনা আমাদের বুকে ধারণ করতে হবে। সাথে সাথে আমাদের শপথ নিতে হবে বাংলার বুকে জংগীদের কোন স্থান হবে না। কারণ আমরা ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ না। আর এক্ষেত্রে তরুণদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে”। তিনি এসময় আশা প্রকাশ করে বলেন যে, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খুব শিগগিরই বাংলা জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি পাবার দাড়গোড়ায়”।

ছবিঃ শাওন সোলায়মান

ছবিঃ শাওন সোলায়মান

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার বেনজীর আহমেদ, বিপিএম। প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন, “যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ মা’কে ‘মা’ বলে ডাকতে পারি, তাদের সেই আত্মত্যাগ আমরা বৃথা যেতে দেব না। আর তাইতো বাংলা আজ শুধু বাংগালীদেরই মাতৃভাষা নয়; বরং তা আজ সারা বিশ্বের মাতৃভাষা”। তিনি এসময় ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সেইসব ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সার্ক কালচারাল সোসাইটি এর সভাপতি ও ঢাকা-৪ আসনের সাংসদ সৈয়দ আবুল হোসেন বাবলা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির সহ-সভাপতি লায়ন এইচ এম ইব্রাহিম ভূইয়া, সার্ক কালচারাল সোসাইটি অন ইন্ডিয়া শাখার সভাপতি চন্দ্রনাথ চ্যাটার্জী, যুগ্ম সম্পাদক ইঞ্জিঃ এম আজিজুল ইসলামসহ প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক পৃষ্ঠপোঠক হিসেবে ছিলেন মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এর চেয়ারম্যান নিজাম উদ্দীন।

সবশেষে আগত অতিথিদের  উদ্দেশ্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করা হয়। এই অনুষ্ঠানে আমাদের দেশীয় সংস্কৃতি তুলে ধরা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার চলবে : কাদের

স্টাফ রির্পোটার : জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধ এবং মানবতাবিরোধী অপরাধের যে বিচার চলছে ...

বাংলাদেশের ‘রাজনীতি’ নিয়ে কলকাতায় অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে কলকাতায় দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ...