Home | ফটো সংবাদ | আমরা জনগণকে সাথে নিয়ে গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করবো :হান্নান শাহ

আমরা জনগণকে সাথে নিয়ে গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করবো :হান্নান শাহ

স্টাফ রিপোর্টার : গণতান্ত্রিক আন্দোলনে ক্ষমাসীনদের পতন নিশ্চিত না হলে বিএনপি সৈয়দ আশরাফুল ইসলামের দেখানো পথেই যাবে বলে সাফ জানিয়েছে দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘নারায়াণগঞ্জ ও কালশীসহ বিভিন্ন হত্যাকান্ডের ধামাচাপা ও নাগরিক নিরাপত্তা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বৈধ পথে সরকারকে হটানো যাবে ন্-া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের এই বক্তব্যে পরিপ্রেক্ষিতে হান্নান শাহ বলেন, বিএনপির অনেক শীর্ষ নেতা বলেছেন, গণতান্ত্রিক পন্থার সরকারকে হটানো হবে। কিন্তু আমি তাদের এই বক্তব্যের সাথে এক মত নই। কারণ সৈয়দ আশরাফুল ইসলাম যে বক্তব্যে দিয়েছেন, এতেই প্রমাণ হয় সরকারকে ক্ষমতা থেকে সরাতে হলে বিএনপিকে সহিংস আন্দোলনের দিকে অগ্রসর হতে হবে। কিন্তু আমরা জনগণকে সাথে নিয়ে গণতান্ত্রিক পন্থায় আন্দোলন করবো। এতে সরকার পতন নিশ্চিত না হলে তবেই বিএনপি সহিংস আন্দোলনের দিকে অগ্রসর হবে।

ক্ষমতাসীনরা দেশের সকল হত্যাকান্ড ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্ন নাটক রচনা করছে মন্তব্য করে তিনি বলেন, একটি হত্যাকান্ড ধামাচাপা দিতে ক্ষমতাসীনরা আর একটি ইস্যু তৈরী করছে। তিনি অভিযোগ করেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সকল হত্যাকান্ড সংর্গঠিত হচ্ছে।বিএনপির সরকার বিরোধী আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, আন্দোলনের ইস্যু আছে। নেতৃমূল পর্যায়ে নেতাকর্মীরা আছে। কিন্তু সরকারবিরোধী আন্দোলনে বিএনপির সঠিক কৌশল নেই। ফলে বিএনপি সরকারবিরোধী আন্দোলনে তেমন কোন ভূমিকা রাখতে পারছে না।ভারত বাংলাদেশের নয়, একমাত্র নিজেদের রাজনৈতিক স্বার্থ বুঝেন বলে মন্তব্য করেন বিএনপির এই শীর্ষ নেতা।

সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদনের কথা উল্লেখ করে বিএনপির এই শীর্ষ তো বলেন, গত ২০১২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা অবৈধ কাজে জড়িত থাকার অভিযোগে ২১ হাজার পুলিশ সদস্যকে শাস্তি দেয়া হয়েছে। এবং ২০১৩ সালে ১৬ হাজার পুলিশ সদস্যকে শাস্তি দেয়া হয়। এতেই প্রমাণ হয়, বর্তমান ক্ষমতাসীনদের আমলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেআইনি কাজের সাথে জড়িয়ে পড়েছে।আয়োজক সংগঠনের উপদেষ্টা শাহাদত হোসেন সেলিমের সভাপতিত্বে গোলটেবিল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য বোডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুই আসিফের ‘সাদা আর লাল’

বিনোদন ডেস্ক :  আসিফ ইকবাল। এ দেশের একজন বরেণ্য গীতিকবি। আর আসিফ ...

মুক্তি পেল পরিণীতির গাওয়া প্রথম গান

বিনোদন ডেস্ক :  অভিনয়ের পর এবার গান গাইলেন পরিণীতি চোপরা। তার গাওয়া ...