ব্রেকিং নিউজ
Home | বিনোদন | আবারো সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতি

আবারো সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতি

বিনোদন ডেস্ক : সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আবারও অবনতি। অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে তাঁর। রবিবার (০১ নভেম্বর) রাত পর্যন্ত তা সম্পূর্ণ ভাবে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। একই সঙ্গে রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গিয়েছে, যা চিকিৎসকদের উদ্বেগ বাড়িয়েছে।

প্রায় এক মাস হতে চলল মধ্য কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি অশীতিপর এই অভিনেতা। এ দিন রাত ন’টার বুলেটিনে সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়ে চিকিৎসক অরিন্দম কর বলেন, ‘‘সৌমিত্রবাবুর অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনও পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও লাগাতার কমছে। চার ইউনিট মতো রক্ত দিতে হতে পারে।’’

কোভিড আক্রান্ত হওয়ার পাশাপাশি কোমর্বিডিটিও রয়েছে সৌমিত্রের।  তার উপর ৮৫ বছর বয়সে শরীরের উপর দিয়ে একের পর এক ধকল যাচ্ছে তাঁর। ওই চিকিৎসক বলেন, ‘‘এই মুহূর্ত পর্যন্ত খুব বেশি আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নয়’’

সিটি অ্যাঞ্জিয়ো করে কোথা থেকে রক্তক্ষরণ হচ্ছে তা শনাক্ত করা গিয়েছে বলে জানিয়েছেন ওই চিকিৎসক। তিনি জানান, সৌমিত্রের পোস্ট সিটি অ্যাঞ্জিয়োও করা হয়। ইন্টারভেনশনাল রেডিয়োলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টাও করেন তাঁরা। তার পরেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ হয়নি।

সব মিলিয়ে এখনও পর্যন্ত তিন বার ডায়ালিসিস করা হয়েছে সৌমিত্রের। তবে তাঁর অঙ্গপ্রত্যগুলি সচল রয়েছে। স্বাভাবিক ক্রিয়েটিনিন এবং ইউরিয়ার মাত্রাও। তবে দুশ্চিন্তার মেঘ কাটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...