Home | বিবিধ | পরিবেশ | আবারো তিস্তার পানি বৃদ্ধি নিম্নঞ্চল প্লাবিত

আবারো তিস্তার পানি বৃদ্ধি নিম্নঞ্চল প্লাবিত

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : অবিরাম বর্ষন ও উজানের পাহাড়ি ঢলে আবারো তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে নিম্নঞ্চল প্লাবিত হয়েছে। এতে প্রায় ৮ হাজার পরিবার পানি বন্ধি হয়ে পড়েছে । তলিয়ে গেছে গ্রামাঞ্চলের রাস্তা ঘাট ও মৎস খামার । এ কারনে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

উপজেলার তিস্তা নদীর কোল ঘেঁসা বিদ্যানন্দ , নাজিমখান , ঘড়িয়ালডাঙ্গা ও রাজারহাট ইউনিয়নের বানভাসি মানুষ এখন সিমাহীন দূর্ভোগ পোহাচ্ছেন। খাদ্য, বিশুদ্ধ পানি ও গো-খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। বন্যার্ত মানুষ তাদের বাড়ি ঘর ছেড়ে গবাদি পশু ও গৃহস্থলি সমগ্রী নিয়ে নিরাপদ আশ্রয়ে ছুটছেন।

উপজেলা প্রসাশনের পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে ত্রান সামগ্রী হিসাবে ১৫০ প্যাকেট শুকনা খাবার বিতরন করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডে উপবিভাগীয় প্রকৌশলী মাহমুদ হাসান জানান কাউনিয়া পয়েন্টে তিস্তার পানি বিপদ সীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এছাড়া উপজেলা মৎস কর্মকর্তা মোছাঃ এসমোতারা বেগম জানান প্রবল বর্র্ষনে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ৪৭ টি পুকুরের মাছ ভেসে গেছে। এতে প্রায় ১২ (লক্ষ) টাকার ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টাঙ্গাইলে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে নিহত ৩

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে ট্রাক ও মোটারসাইকেলের মুখোমুখি সংর্ঘষে ৩ জন ...

ভারতে অনলাইন নিউজ পোর্টালে নজরদারি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে অনলাইন নিউজ পোর্টাল ও নেটফ্লিক্সের মতো কনটেন্ট প্রোভাইডাররাও এবার ...