ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | আবারও আলোচনায় নাজমুল হুদা

আবারও আলোচনায় নাজমুল হুদা

স্টাফ রিপোর্টার, ৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : আবারও আলোচনায় এসেছেন সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে তিনি এবারও সভাপতি পদে প্রার্থী হয়েছেন। বিএনপি থেকে বহিস্কৃত সাবেক এই মন্ত্রী সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে সভাপতি পদে লড়তে ইতিমধ্যে মনোনয়নপত্রও জমা দিয়েছেন। প্রার্থী হওয়ার মধ্য দিয়ে সুপ্রিমকোর্টে আবারও তিনি আলোচনায় আসলেন।

নাজমুল হুদার এই প্রার্থীতা তার সাবেক দল বিএনপি মনোনীত প্যানেলের ভোটের হিসেবে গোলমাল পাকিয়ে দিতে পারেন বলেও আলোচনা চলছে। তার এই প্রার্থীতা বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীদের মধ্যে হতাশা ও ক্ষোভের সৃষ্টি করেছে। তবে বিএনপিপন্থী আইনজীবীদের একটি অংশের ধারণা, নাজমুল হুদার প্রার্থীতা তাদের একক প্যানেলে কোন প্রভাব পড়বেনা। কেননা এই নির্বাচনে আওয়ামীপন্থী আইনজীবীরাও পৃথক দুটি প্যানেলে নির্বাচনের ঘোষণা দিয়েছেন।

এ বিষয়ে জানতে নাজমুল হুদার মোবাইলে বার বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

গত বছরেও সুপ্রিমকোর্ট বার নির্বাচনে সভাপতি পদে প্রথমে পৃথক প্যানেলে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন নাজমুল হুদা। পরে তার বহিস্কারাদেশ প্রত্যাহার ও ভাইস চেয়ারম্যান পদ ফিরিয়ে দেয়া হবে, খালেদা জিয়ার এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করেছিলেন তিনি। এবং নির্বাচনে তিনি বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে কাজ করেছেন। এবার সেরকম কোন পরিস্থিতি নেই। কারণ ইতিমধ্যে নাজমুল হুদা বিএনপি থেকে পদত্যাগ করে তার নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী  ফ্রন্ট (বিএনএফ) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের (আইনজীবী সমিতি) আগামী ২০১৩-২০১৪ সালের নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন আইনজীবীরা। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৩ ও ১৪ মার্চ। এবারের নির্বাচনে সরকার সমর্থক আইনজীবীরা পৃথক দুটি প্যানেলে এবং বিএনপি ও সমমনা আইনজীবীরা একটি প্যানেলে মনোনয়ন দাখিল করেছেন। পাশপাশি স্বতন্ত্র প্রার্থীরাও মনোনয়ন দাখিল করেছেন। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...