Home | আন্তর্জাতিক | আফগানিস্তানে সেনা হেলিকপ্টার বিধ্বস্ত: নিহত ৮
An inspection team examines a US Army (USA) AH-64 Apache helicopter that crashed during landing at Tactical Assembly Area SHELL, in Central Iraq. The helicopter is assigned to A/Company 2-101st Aviation Regiment, and was operation in support of Operation IRAQI FREEDOM.

আফগানিস্তানে সেনা হেলিকপ্টার বিধ্বস্ত: নিহত ৮

ইন্টারন্যাশনাল ডেস্ক : আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ বাঘলানে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছে ৮ জন। শনিবার একটি সেনাঘাঁটিতে যাওয়ার সময় প্রদেশের দান্দ-ই-ঘরি জেলায় ওই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে আল জাজিরা।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দওলাত ওয়াজিরি জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে পাঁচজন বিমান বাহিনীর সদস্য এবং তিনজন সেনাবাহিনীর সদস্য। এর কারণ হিসেবে যান্ত্রিক ত্রুটিকে দায়ী করেছেন তিনি।

ওয়াজিরি বলেন, প্রথমে হেলিকপ্টারটিতে আগুন ধরে যায় এবং তা মাটিতে আছড়ে পড়ে। তবে ওই হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে তালেবানের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে।

বাঘলান প্রদেশের স্থানীয় কর্মকর্তারাও জানান, তালেবানই ওই হেলিকপ্টার ভূপাতিত করেছে। চলতি বছরের শুরুতে দান্দ-ই-ঘরিতে বড় ধরনের অভিযান চালিয়েছিল তালেবান যোদ্ধারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইন্দোনেশিয়ায় সমকামী তরুণকে ৮৩ বেত্রাঘাত

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে সমকামিতায় লিপ্ত অভিযোগে আটক দুই তরুণকে ...

তুরস্কে ব্যর্থ অভ্যূত্থান চেষ্টায় জড়িতদের গণবিচার শুরু

ইন্টারন্যাশনাল ডেস্ক :  গত বছর জুলাইয়ে ব্যর্থ সেনা অভ্যূত্থান চেষ্টায় জড়িত কয়েকশ ...