Home | আন্তর্জাতিক | আফগানিস্তানে সামরিক বাহিনীর বিমান হামলায় ৭০ জন নিহত

আফগানিস্তানে সামরিক বাহিনীর বিমান হামলায় ৭০ জন নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ কুন্দুজে সামরিক বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ৭০ জন নিহত হয়েছে। সোমবার একটি ধর্মীয় জমায়েতে দেশটির সামরিক বাহিনী হেলিকপ্টার থেকে ওই হামলা চালায়। এতে আহত হয়েছে অন্তত আরো ৩০ জন। স্থানীয় কর্মকর্তাদের উদ্ধৃত করে হতাহতের খবর নিশ্চিত করেছে নিউ ইয়র্ক টাইমস।

হামলার শিকার জায়গাটি একটি মসজিদ এবং ধর্মীয় শিক্ষাকেন্দ্র ছিল। তালেবানের সদস্যরা নিজেদের মধ্যে বৈঠক করতেই ওই মাদ্রাসায় জড়ো হয়েছিল। সেখানে হাজার খানেক মানুষ জড়ো হয়েছিল বলে জানিয়েছেন দাসত-ই-আরচি জেলার গভর্নর নাসরুদ্দিন সাদি।

তবে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাদমানিস বলেছেন, ধর্মীয় জমায়েতে নয়, তালেবান এবং অন্য জঙ্গি গোষ্ঠীগুলোর সরকারি বাহিনীর ওপর হামলার একটি পরিকল্পনা নস্যাৎ করে পাল্টা হামলা চালানো হয়েছে। এতে এক তালেবান কমান্ডারসহ ২১ জঙ্গি নিহত হয়েছে। হামলায় সন্ত্রাসী এবং তালেবানরাই নিহত হয়েছে বলে দাবি এ আফগান মুখপাত্রের।

তবে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম বলছে এ হামলায় অন্তত ৭০ জন নিহত হয়েছে। এর মধ্যে বেশ কিছু শিশুও রয়েছে। সূত্র : নিউ ইয়র্ক টাইমস, আল জাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিজেদের ঝালিয়ে নিতে আজ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : আগামী ২২ জুলাই শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের ...

সেনাবাহিনী ইমরান খান এবং তার দল পিটিআইকে সাহায্য করছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানের সাধারণ নির্বাচনের এক সপ্তাহ আগে দেশটির অন্যতম প্রধান ...