Home | আন্তর্জাতিক | আফগানিস্তানে বিমান হামলায় শীর্ষ তালেবান নেতা নিহত

আফগানিস্তানে বিমান হামলায় শীর্ষ তালেবান নেতা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক : আফগানিস্তানের উত্তরাঞ্চলে বিমান হামলায় এক শীর্ষ তালেবান নেতা নিহত হয়েছে। সোমবার সংগঠনটি বিষয়টি নিশ্চিত করেছে। নিহত তালেবান কমান্ডা মোল্লাহ আবদুল সালাম আখুন্দকে এর আগে বেশ কয়েকবার হত্যার দাবি করেছিল আফগান কর্তৃপক্ষ। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বিষয়টি জানা গেছে।

তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে আখুন্দের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। আখুন্দকে হত্যার জন্য তিনি যুক্তরাষ্ট্রকে দায়ী করেছেন।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, কুন্দুজ প্রদেশে অজ্ঞাত বিমানের অভিযান পরিচালনায় নিহত তিন শীর্ষ তালেবান নেতার একজন হলেন আখুন্দ। এ তথ্য জানিয়েছেন, নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক আফগান নেতা।

এ অভিযানে আখুন্দ ও অপর আট তালেবান সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমান্ডার শের আজিজ কামাওয়াল।

এদিকে, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ বাগলানে সরকারি বাহিনী অভিযান চালিয়ে বেশ কয়েকটি গ্রাম তালেবান জঙ্গিদের হাত থেকে নিজেদের নিয়ন্ত্রণ নিয়েছে। এ সময় অন্তত চার জঙ্গি নিহত হয়। সোমবার প্রাদেশিক পুলিশ প্রধান নূর হাবিব গুলবাহারী একথা জানান।

সাংবাদিকদের তিনি বলেন, ‘এই অভিযানে অন্তত চার তালেবান বিদ্রোহী নিহত ও অপর পাঁচজন আহত হয়েছে। এছাড়াও বিগত ২৪ ঘন্টায় এই অভিযানে দান্দ-ই-গোরি জেলার বেশ কয়েকটি গ্রামকে তালেবান জঙ্গিদের কবল থেকে মুক্ত করা হয়েছে।’

তবে এ ব্যাপারে তালেবান জঙ্গিদের কাছ থেকে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুই আসিফের ‘সাদা আর লাল’

বিনোদন ডেস্ক :  আসিফ ইকবাল। এ দেশের একজন বরেণ্য গীতিকবি। আর আসিফ ...

মুক্তি পেল পরিণীতির গাওয়া প্রথম গান

বিনোদন ডেস্ক :  অভিনয়ের পর এবার গান গাইলেন পরিণীতি চোপরা। তার গাওয়া ...