Home | আন্তর্জাতিক | আফগানিস্তানে তালেবানের হামলায় ৫৭ সেনা-পুলিশ নিহত

আফগানিস্তানে তালেবানের হামলায় ৫৭ সেনা-পুলিশ নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক : আফগানিস্তানের উত্তরাঞ্চলে মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি গোষ্ঠী তালেবানদের পৃথক কয়েকটি হামলার ঘটনায় কমপক্ষে ৫৭ জন পুলিশ ও নিরাপত্তা সদস্য নিহত হয়েছেন। রবিবার মাঝ রাত থেকে সোমবার সকাল পর্যন্ত এসব হামলা চালানো হয়েছে। প্রাদেশিক কর্মকর্তারা এ খবর নিউইয়র্ক টাইমসকে নিশ্চিত করেছেন।

কুন্দুজ প্রদেশের পুলিশ কমান্ডার মোল্লা আখতার কাকর জানান, রবিবার মধ্য রাতের পর প্রদেশের দাশত-ই-আরচি জেলায় ছয়টি চেকপয়েন্টে তালেবানের হামলায় সাত পুলিশ কর্মকর্তা ও ১৩ সেনা নিহত হয়েছেন।

অন্যান্য কর্মকর্তারা কুন্দজ প্রদেশে সহিংসতা নিশ্চিত করে ভিন্ন পরিসংখ্যান দিয়েছেন।

জেলা গভর্নর নাসরুদ্দিন সাদি নিহতদের সংখ্যা ১৯ এবং অতিরিক্ত ২২ জন কর্মকর্তা ও সেনা আহত হয়েছেন বলে মন্তব্য করেছেন।

উত্তরাঞ্চলে বিক্ষিপ্ত স্থানে কয়েকটি  হামলার ঘটনা ঘটেছে। বিদ্রোহীরা সামানগান প্রদেশে ১৪ জন পুলিশ কর্মকর্তা ও মিলিশিয়া এবং সার-ই-পুল প্রদেশে ১৭ জন পুলিশ কর্মকর্তা ও সেনা নিহত হয়েছে।

এরপর তালেবানদের টার্গেট ছিল জাওজান প্রদেশ। প্রদেশটির পুলিশ প্রধান ফকির মুহাম্মাদ জাওয়ানি জানিয়েছেন, খামিয়াব জেলার সেনা সদরদপ্তরে তালেবানরা হামলা চালায়। এতে নিরাপত্তা বাহিনীর সাত সদস্য নিহত এবং হামলার মুখে বাকি সেনারা পার্শ্ববর্তী জেলা পুলিশ সদরদপ্তরে আশ্রয় নেয়।

তালেবানের সোমবারের এই চারটি হামলার ঘটনা সরকারি বাহিনীর জন্য বিশাল হুমকি।

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com- ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ এগিয়ে রেখেছে জয়ের পথ

ক্রীড়া ডেস্ক : মনে একটু ভয় ধরিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। দুই ওপেনার হ্যামিলটন মাসাকাদজা ...

মূল্য সূচক ও লেনদেন কমেছে

স্টাফ রির্পোটার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ ...