Home | আন্তর্জাতিক | আফগানিস্তানে এ বার সেভ দ্য চিলড্রেনের অফিসে হামলা

আফগানিস্তানে এ বার সেভ দ্য চিলড্রেনের অফিসে হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক: আফগানিস্তানে এ বার সেভ দ্য চিলড্রেনের অফিসে হামলার ঘটনা ঘটেছে। বুধবার পূর্ব আফগানিস্তানের জালালাবাদে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে আহত হয়েছেন ১১ জন।নানগরহর গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি জানিয়েছেন, স্থানীয় সময় বুধবার সকাল ৯টা ১০ মিনিটের জালালাবাদ শহরে সেভ দ্য চিলড্রেনের অফিসের প্রবেশদ্বারের সামনে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণ করে হামলাকারী। এরপর কম্পাউন্ডে ঢুকে পড়ে একদল সশস্ত্র লোক। এখনও পর্যন্ত ১১ জন আহতকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হামলার সময় কম্পাউন্ডের ভিতরে ছিলেন মোহম্মদ আমিন নামে এক ব্যক্তি।মাথায় আঘাত নিয়ে হাসপাতাল থেকে তিনি জানিয়েছেন, ‘খুব বড় বিস্ফোরণ হয়। আমি দেখলাম একজন বন্দুকধারী প্রধান গেটে গ্রেনেড বিস্ফোরণ করে ভেতরে ঢুকলো। আমি জানালা দিয়ে লাফিয়ে পালাই।’

কাবুলের একটি বিলাসবহুল হোটেলে তালেবান বন্দুকধারীদের হামলায় ২২ জনের মৃত্যুর কয়েকদিনের মধ্যেই এই হামলার ঘটনা ঘটল।জালালাবাদ পাকিস্তানের সীমান্ত সংলগ্ন শহর। এখানে প্রায়ই জঙ্গি গোষ্ঠী তালেবান হামলা চালায়। তবে ইসলামিক স্টেট (আইএস)’র শক্তি ঘাঁটি হিসেবে পরিচিত এলাকাটি। ২০১৫ সাল থেকে আইএসের জঙ্গিরা এই এলাকায় সক্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর আলোচিত কিছু ছবি

বিডিটুডে ডেস্ক : বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতি ...

ইসরায়েল-আমিরাতের অস্ত্র চুক্তি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইসরায়েলের সঙ্গে বিশাল আকারের সামরিক চুক্তি সই করেছে সংযুক্ত আরব ...