ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | আনান্দ স্কুলের শিক্ষার্থীদের সমাপনী পরীক্ষায় স্বতঃস্ফুর্ত অংশগ্রহন

আনান্দ স্কুলের শিক্ষার্থীদের সমাপনী পরীক্ষায় স্বতঃস্ফুর্ত অংশগ্রহন

চুয়াডাঙ্গা প্রতিনিধি : আনন্দ স্কুল বাংলাদেশের আট থেকে চৌদ্দ বছরের যেসব শিশুর বিদ্যালয়ে যাওয়ার সুযোগ হয়নি বা প্রাথমিক শিক্ষা সমাপ্ত করতে পারেনি অর্থাৎ নানা কারণে ঝরে পড়েছে, তাদের জন্য কেন্দ্র ব্যবস্থাপনা কর্তৃক প্রতিষ্ঠিত এবং রস্ক কর্তৃক অণুমোদিত শিখন কেন্দ্র। আনন্দ স্কুল অর্থাৎ রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের বাস্তবায়ন শুরু হয় ২০০৫ সাল থেকে।

তারই প্রেক্ষিতে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দরিদ্র ঘরের ঝড়ে পড়া  শিক্ষার্থীদের জন্য পরিচালিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন চলমান প্রকল্প

রিচিং ট্রাস্ট অব স্কুল চিলড্রেন(রস্ক) ফেইজ ২ প্রকল্প থেকে এবছরে ৫৭ টি আনান্দ স্কুলের ৮৫২ জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন জন্য ডিআর করে।

উক্ত ৮৫২ জন শিক্ষার্থীদের  মধ্যে  ৭৯০ জন শিক্ষার্থী প্রকল্পের সুযোগ সুবিধা পেয়ে  পরীক্ষায় অংশগ্রহন করেছে।

এ প্রকল্পের ট্রেনিং কো অর্ডিনেটর  শাহানা পারভীন জানান ৮৫২ শিক্ষার্থীদের বেশিরভাগই দরিদ্র ও কর্মজীবি শিশু।এজন্য আনান্দ স্কুলের শিক্ষকগন পুল শিক্ষকদের সহযগিতায় শতভাগ পাশ নিশ্চিত  করার লক্ষ্যে বিশেষ ভাবে পাঠদান করেছেন। এবং দিনে দুবার ক্লাশ নেওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের কে সমাপনী পরীক্ষার উপযোগী করে তুলেছেন।তিনি আরও জানান বর্তমানে দরিদ্র পরিবারের লেখাপড়া থেকে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের নিয়ে অত্যন্ত সুন্দরভাবে চলমান প্রকল্পের কার্যক্রম পরিচালিত  হচ্ছে।

তিনি মনে করেন শতভাগ পাশ নিশ্চিতের মাধ্যমে এ প্রকল্পের কাজ আরও বেগবান হবে। এবিষয়ে পুল শিক্ষক জোবাইদা হাবিবা জানান তার ৯টা আনান্দ  স্কুল থেকে ১৫১ জন শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করেছে।এবং তারা ভাল ফলাফল লাভ করবে তিনি  আশা বাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফুরফুরে মেজাজে নৌকার প্রার্থীরা, দৌড়ের পরে আছেন ধানের শীষসহ অন্য প্রার্থীরা

সাতক্ষীরা প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে নৌকার ...

দিনাজপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ গ্রেফতার ৩

দিনাজপুর প্রতিনিধি : জামায়াতের নেতা দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নুরে ...