Home | জাতীয় | আদুরীর ঘটনা দ্রুত আইনে বিচার হবে : বেনজীর আহমেদ

আদুরীর ঘটনা দ্রুত আইনে বিচার হবে : বেনজীর আহমেদ

benjir ahmed police commissioner dmpস্টাফ রিপোর্টার : পল্লবীর ডিওএইচএস ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া গৃহকর্মী আদুরীর নির্মম নির্যাতনের মামলাটি মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে দ্রুত আইনে বিচার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজীর আহমেদ।

 

শনিবার দুপুর ১২ টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

 

কমিশনার বলেন, আদুরীর অবস্থা শঙ্কার মধ্যে রয়েছে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সেজন্য পৃথক আইন হওয়া দরকার। আইনে গৃহকর্মীদের কর্মঘণ্টা বেতনসহ নানা ধরনের সুযোগ সুবিধার কথা থাকবে।

 

aduriআদুরী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ সেন্টার সার্ভিসে চিকিৎসাধীন রয়েছে। শনিবার পুলিশ কমিশনারের সঙ্গে ঢাকা মহানগর পুলিশের উদ্ধতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 

পুলিশ জানায়, আদুরী গত বছরের ডিসেম্বর মাসে রাজধানীর পল্লবী ১২ নম্বর সেকশনের সাগুফতা কল্যাণ সমিতির সুলতানা প্যালেসের ২৯/১ নম্বর বাড়ির দ্বিতীয় তলায় সাইফুল ইসলাম মাসুদ ও নওরীন জাহান নদীর বাসায় গৃহকর্মীর কাজে আসে।

 

গত ২৩ সেপ্টেম্বর রবিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে ডিওএইচএস বারিধারার একটি ডাস্টবিনের কাছ থেকে অর্ধমৃত অবস্থায় আদুরীকে উদ্ধার করে ক্যান্টমেন্ট থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান।

 

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজীর আহমেদের ব্যক্তিগত উদ্দ্যেগে ঢাকা মহানগর পুলিশ উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশনের সহায়তায় তাকে ২৬ সেপ্টেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ সার্ভিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

 

ওইদিনই পল্লবীর নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয় আদুরীর গৃহকর্তী নওরীন জাহান নদী । নদীর স্বামী সাইফুল ইসলাম মাসুদ এমএলএম ব্যবসায় জড়িত থাকায় আগে থেকেই পলাতক রয়েছে। এ ঘটনায় নজরুল ইসলাম চৌধুরী বাদি হয়ে গত বৃহস্পতিবার পল্লবী থানায় নদী, তার স্বামী সাইফুল ইসলাম মাসুদ, মাসুদের দুলাভাই চুন্নু মীর ও তাদের আত্মীয় রনিসহ চারজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

 

পুলিশ গ্রেপ্তার নদীকে শুক্রবার সাতদিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠায়। আদালত শুনানী শেষে নদীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে নদীকে এখনো পর্যন্ত জিজ্ঞাসাবাদ শুরু করেনি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘূর্ণিঝড় গাজার তাণ্ডবে ভারতে ১৩ জনের মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের তামিলনাড়ু উপকূলে আঘাত হানা ঘূর্ণিঝড় গাজার তাণ্ডবে অন্তত ...

সুনামগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৩০

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায়দূর্গা পূজায় গ্রামের পূজা মন্ডপে ব্যানার টানানোকে কেন্দ্র ...