Home | শিক্ষা | আত্রাইয়ে বিদ্যালয়ের মাঠে হাট বসায় শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার

আত্রাইয়ে বিদ্যালয়ের মাঠে হাট বসায় শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে বিদ্যালয়ের মাঠে হাট বসায় শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার হচ্ছে। ক্লাশ শুরুর পূর্ব পর্যন্ত ও টিফিনের সময় এবং অন্যান্য সময়ে শিক্ষার্থীরা যেখানে খেলাধূলা ও শরীরচর্চা করবে সেখানে প্রতি হাটবারে হাট বসানোর ফলে শিক্ষার্থীরা খেলাধূলা করতে পারছে না। ফলে শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার হচ্ছে।
জানা যায়, আত্রাই উপজেলার সমসপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতি সোমবার ও শুক্রবার করে হাট বসে। শুক্রবার ছুটির দিন থাকলেও সোমবার করে হাট বাসাতে একদিকে শিক্ষার্থীরা বিনোদন করতে পারে না। অপরদিকে শিক্ষার পরিবেশও বিঘিœত হয়। জানা যায়, ওই মাঠের সাথেই রয়েছে সমসপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। এ মাঠে একটি উচ্চ বিদ্যালয় ও একটি প্রথমিক বিদ্যালয়সহ দু’টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অবসর সময়ে খেলাধূূলা করে থাকে। কিন্তু প্রতি সোমবার হাট চলাকালীন এ দু’টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলাধূলা করতে পারেনা। ফলে প্রতি হাটবারেই তাদেরকে বিড়ম্বনার শিকার হতে হয়।
সমসপাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মিলন হোসেন জানায়, তারা প্রতিনিয়ত পাঠ গ্রহনের অবসরে এ মাঠে খেলাধূলা করে। কিন্তু সোমবার এলেই তারা আর খেলতে পারেনা। এ জন্য টিফিনের পর অনেক শিক্ষার্থীরা আর ক্লাসও করেনা। সমসপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, বিদ্যালয়ের মাঠে হাট বসাতে শিক্ষার্থীদের যথেষ্ট দুর্ভোগ পোহাতে হয়। বিষয়টি একাধিকবার আলোচনা করা হলেও এর কোন প্রতিকার হয়নি। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লা বলেন, যেহেতু সপ্তাহে দুইদিন হাট। এর মধ্যে একদিন স্কুল ছুটি থাকে। সপ্তাহে সোমবার একদিন হাট বসাতে বিদ্যালয়ের তেমন কোন সমস্যা হয়না। তারপরও দুপুরের আগে আগে মাঠে আর হাটের লোকজন থাকে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগ রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবনির্মিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে জাতির জনক ...

ঝিনাইগাতীতে ভাঙ্গা ঘরে মুক্তার আলো মেধাবী খালা-ভাগ্নী

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি: সংসারের অভাব-অনটনের মধ্যে লড়াই করে এবার এসএসসি ...