Home | বিবিধ | আইন অপরাধ | আট দিনের রিমান্ডে ‘রাজীব গান্ধী’

আট দিনের রিমান্ডে ‘রাজীব গান্ধী’

স্টাফ রিপোর্টার :  গুলশান হামলার অন্যতম ‘পরিকল্পনাকারী’ জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে ‘রাজীব গান্ধী’র আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার ঢাকার মহানগর হাকিম মাহমুদুল হাসান এ আদেশ দেন।
এর আগে ওই হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় বিকেলে ‘রাজীব গান্ধী’কে ঢাকার আদালতে তুলে ১০ দিনের রিমান্ডে চান মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির। শুনানি শেষে আট দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত। আসামির পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি।
এর আগে শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে গ্রেফতার হন নব‌্য জেএমবির শীর্ষস্থানীয় এই নেতা।
পুলিশের ভাষায়, উত্তরাঞ্চলের সব কটি জঙ্গি হামলায় নেতৃত্ব দাতা এই ‘রাজীব গান্ধী’। তার আসল নাম জাহাঙ্গীর আলম। তিনি ‘রাজীব গান্ধী’ ছাড়াও সুভাস, টাইগার, শান্ত, আদিল, জাহিদ এই রকম নানা ছদ্ম নাম নিয়ে চলতেন। তার বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জে। তার বাবার নাম ওসমান গনি মণ্ডল ও মা রাহেলা মণ্ডল।
কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, নিউ জেএমবির শীর্ষ নেতা তামিম চৌধুরীর ঘনিষ্ঠ সহযোগী জাহাঙ্গীর (রাজীব গান্ধী) সংগঠনটির উত্তরবঙ্গের সামরিক শাখার কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।
গত বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তরাঁয় হামলা চালিয়ে ২০ জন দেশি-বিদেশি নাগরিককে নৃশংসভাবে হত্যা করে একদল জঙ্গি। ওই সময় অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের হামলায় নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। পরদিন সকালে জিম্মি উদ্ধার অভিযানে পাঁচ জঙ্গির সঙ্গে ওই রেস্তোরাঁর পাচক সাইফুল ইসলাম চৌকিদার নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানের সেনা চৌকি ধ্বংসের দাবি ভারতের

ইন্টারন্যাশনাল ডেস্ক :  পাকিস্তানের একাধিক সীমান্ত চৌকি ও বাংকার গুঁড়িয়ে দেয়ার দাবি করেছে ...

সীমান্তে ২৫ পাক সেনা হত্যার দাবি ভারতের, পাকিস্তানের অস্বীকার

ইন্টারন্যাশনাল ডেস্ক :  সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর অস্থায়ী সেনা ছাউনিতে  বিধ্বংসী আক্রমণ চালাল ভারতীয় ...