ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | আজ বিজয়া দশমীতে “দেশের সর্ববৃহৎ দুর্গা বির্সজনে তৈরী কক্সবাজার”

আজ বিজয়া দশমীতে “দেশের সর্ববৃহৎ দুর্গা বির্সজনে তৈরী কক্সবাজার”

coxsbazarএম.শাহজাহান চৌধুরী  শাহীন, কক্সবাজার : মহাধুমধামের মধ্যদিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনায় ও বাঁধ ভাঙ্গা উচ্ছ¡াস আর আনন্দ জোয়ারের মাধ্যমে কক্সবাজার শহর সহ জেলার ২৫০টি পূজা মন্ডপে শান্তিপূর্ণ ভাবে শেষ হল বাঙ্গালী হিন্দুর সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্টান শারদীয়া দূর্গা উৎসব। আজ বিজয়া দশমী। প্রতিমা বির্সজন অনুষ্টান নির্বিঘœ করতে নিচ্ছিদ্র নিরাপত্তামুলক ব্যবস্থাও নিয়েছে প্রশাসন। কক্সবাজার জেলা পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবুল শর্মা জানান, আজ ১৪ অক্টোবর সোমবার দুপুর ৩টা থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে দূর্গা প্রতিমা বির্সজনের কর্মসুচী শুরু হবে। সংক্ষিপ্ত সর্বধর্মীয় আলোচনা ও সমাবেশের মধ্য দিয়ে বিকাল ৪টায় প্রতিমা বির্সজন সম্পন্ন করা হবে দীর্ঘতম সমুদ্র সৈকতে।
বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে প্রতিমা বির্সজন সম্ভবতদেশের সবচেয়ে বড় প্রতিমা নিরঞ্জন স্থান। কক্সবাজার জেলার দুর-দুরান্ত থেকে আজ সোমবার সকাল থেকে একে একে প্রতিমা আসা শুরু হবে। দুপুর হতে হতেই  বিভিন্ন পূজা মন্ডপ থেকে শতশত প্রতিমায় ভরে যাবে সৈকততট।
এদিকে, প্রতিতবছরের মতো এ বছরও একসাথে প্রতিমা দেখার লোভে ভীড় করবে হাজারো ভক্ত নর-নারী। এদের সাথে যুক্ত হবে আরো হাজারো স্থানীয় ও দেশী বিদেশী পর্যটক। পর্যটকদের কাছেও এটা একটি অত্যন্ত আর্কষনীয় বিনোদনের বিষয় বলে জানান অনেকে।
নির্বিঘেœ প্রতিমা বির্সজন সম্পন্ন করার জন্য সর্বস্তরের মানুষের সহযোগীতা কামনা করেছেনজেলা পূজা উদযাপন কমিটিরনেতৃবৃন্দরা।
তারা আশা করেন, সবাই যেন সু-শৃংঙ্খল ভাবে প্রতিমা বির্সজনে যায় এবং রং ছিটানো ও ফটকা ফোটানো থেকে যেন বিরত থাকে। এছাড়া মাতলামি করে পূজার সৌন্দর্য যাতে বিনষ্ট না হয় সে বিষয়েও সর্তক করা হয়েছে।
কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতার কক্সবাজার সৈকতে প্রতিমা বির্সজন অনুষ্টান সম্পর্কে বলেন,আজ সোমবার সৈকতে প্রতিমা বির্সজন অনুষ্টান সু-সম্পন্ন করার জন্য ২০০ পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। পাশাপাশি সাদাপোষাকধারী পুলিশ ছাড়াও একটি মোবাইল টীম একই সাথে সক্রিয় থাকবে।
তিনি বলেন, সড়কের বিভিন্ন স্পর্শ কাতর স্থানে ও গরুর বাজার গুলোতে থাকবে স্পেশাল পুলিশ টীম । দুর্গা প্রতিমাবাহি যানবাহন গুলোকে সাহার্য্য করার জন্য এসব টীম তৎপর থাকবে।
এএসপি বাবুল আকতার  প্রতিমা বির্সজনকারীদের নিকট অনুরোধ জানিয়ে বলেন, দুর-দুরান্তের ট্রাক গুলো যেন সৈকতের সুগন্ধা পয়েন্ট হয়ে লাবণী পয়েন্টে প্রতিমা নামিয়ে (আনলোড) খালি ট্রাক গুলো যাতে বাহারছড়া গোল চক্কর মাঠে সারিবদ্ধ ভাবে পার্কি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে ৪৪তম বিজ্ঞান মেলা- ২০২২ উদযাপিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৪৪তম জাতীয় ...

মদনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ- ২০২২ উদযাপন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ ‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা ...