ব্রেকিং নিউজ
Home | জাতীয় | আজ থেকে আবারও পুরোনো চেহারায় ফিরে এসেছে রাজধানী

আজ থেকে আবারও পুরোনো চেহারায় ফিরে এসেছে রাজধানী

স্টাফ রিপোর্টার : স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছেড়েছিল মানুষ। গ্রামমুখী হওয়ায় কয়েকদিন রাজধানী প্রায় ফাঁকা হয়ে গিয়েছিল। ঢাকা শহর অচেনা মনে হয়েছিল কয়েকদিন। গত রবিবার ঈদের ছুটি শেষ হলেও অনেকে বাড়তি ছুটি নেয়ায় গত সপ্তাহজুড়ে রাজধানীর পথঘাট ছিল অনেকটাই ফাঁকা। আজ থেকে অফিস আদালত খোলায় আবার পুরোনো চেহারায় ফিরে এসেছে রাজধানী। দীর্ঘ ছুটির পর যানজট এবং কর্মব্যস্ত মানুষের কোলাহলে স্বরূপে ফিরেছে তিলোত্তমা এ নগরী।

চলতি মাসের ২ সেপ্টেস্বর পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হয়। এরপর ৪ সেপ্টেম্বর থেকে অফিস-আদালত খোলা থাকলেও ছিল না কোনো কর্মচাঞ্চল্য। অনেকে ঈদের ছুটির সঙ্গে বাড়তি ছুটি নেয়ায় অধিকাংশ অফিসই ছিল ফাঁকা। তবে আজ রবিবার সপ্তাহের প্রথম কর্মদিবসে কর্মব্যস্ততা শুরু হয়েছে।

রবিবার সপ্তাহের প্রথম কর্মদিবসে রাজধানীর কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা গেছে বাসের জন্য অপেক্ষামাণ যাত্রীদের ভিড়। প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে গাড়ির দীর্ঘ যানজট দেখা দিলেও গণপরিবহনের সংখ্যা ছিল অনেক কম। এ কারণে ভোগান্তিতে পড়ে মানুষ।

রবিবার সকাল নয়টার দিকে রাজধানীর কল্যাণপুর বাসস্টেশন ঘুরে দেখা যায় বাসের জন্য অপেক্ষমাণ মানুষের ভিড়। রাস্তায় যানবাহনের সংকটে ভোগান্তিতে পড়ছেন কর্মজীবীরা। এত সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন নারীরা। শ্যামলী, কলেজগেইট, কলাবাগান ঘুরেও এমন চিত্র দেখা গেছে।

মিরপুর গোলচত্বরে বাসের জন্য অপেক্ষমাণ বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আমানুর বলেন, সকাল সাড়ে আটটা থেকে বাসের জন্য অপেক্ষা করছি, এখন (সকাল নয়টা) বাসে উঠতে পারি নাই। কখন উঠতে পারবো সেটাও বলতে পারছি না। ঈদের পরের প্রথম কর্মদিবসে অফিস যেতে লেট হয়ে যাবে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজিদা আক্তার বলেন, আধাঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি এখনও বাসে উঠতে পারি নাই। বাস আসলেও এত যাত্রীর ভিড় ঠেলে উঠা মুশকিল হয়ে পড়েছে। আল্লায় জানে কখন বাসে উঠবো।

গাবতলী বাসস্ট্যান্ডে সিএনজির জন্য দাঁড়িয়ে আছেন আরাফাতুর রহমান। অনেকক্ষণ ধরে অপেক্ষা করতে করতে তিনি বিরক্ত। ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘এখান থেকে মিরপুর যাবো, বড় লাগেজ থাকায় বাসে নিচ্ছে না। সিএনজিও মিটারে যাবে না, সাথে থাকা লাগেজ দেখে আমার কাছে অতিরিক্ত ভাড়া দাবি করছে, এটা কোনো কথা বলেন?’

মতিঝিল-নবীনগর রুটে চলাচলকারী ওয়েলকাম বাসের একজন হেলপার বলেন, ঈদের ছুটির কারণে গত সপ্তাহে রাস্তায় যাত্রী তেমন ছিলো না। এ কারণে বাসও কম চলাচল করেছে। আজ রাস্তায় অনেক যাত্রী, সে তুলনায় বাস কম। তাই সংকটে পড়েছে যাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইরানের মানবিক ত্রাণবাহী দ্বিতীয় কার্গো বিমান বাংলাদেশে পৌঁছেছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধদের নির্যাতনের মুখে পালিয়ে আসা ...

অস্ট্রেলেসিয়ান বিউটি প্যাজেন্ট প্রতিযোগিতায় রানার আপ হলেন বাংলাদেশের অনন্যা

বিনোদন ডেস্ক :  অস্ট্রেলিয়ায় প্রতি সাউথ এশিয়া অস্ট্রেলেসিয়ান বিউটি প্যাজেন্ট এমআইকিউ প্রতিযোগিতায় ...