ব্রেকিং নিউজ
Home | বিনোদন | ছোটপর্দা | আজীবন সম্মাননা পাচ্ছেন তিন গুণী শিল্পী

আজীবন সম্মাননা পাচ্ছেন তিন গুণী শিল্পী

বিনোদন ডেস্ক : ‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড সেলিব্রিটিং লাইফ’ বা ‘জীবনের জয়গান’ প্রতিযোগিতার ১২তম আসরে আজীবন সম্মাননা পাচ্ছেন তিন গুণী শিল্পী। চলচ্চিত্রে সারাহ বেগম কবরী, সংগীতে সৈয়দ আব্দুল হাদী এবং মঞ্চে সৈয়দ জামিল আহমেদকে দেওয়া হবে এই সম্মাননা। আগামী ২৫ অক্টোবর বসবে এই আসর।

জীবনের জয়গান–এর এবারের ভাবনা বাংলাদেশের লোক ঐতিহ্য। এ বিষয়ের ওপর ভিত্তি করেই গীতিকবিতা, আলোকচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা নেওয়া হয়েছে। প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হবে এ আসরে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে সন্ধ্যা ছয়টায় বসবে পুরস্কার বিতরণী আসর। জীবনের জয়গান অনুষ্ঠানে এই তিন গুণীকে সম্মাননা দেওয়া হবে বলে  নিশ্চিত করেছেন উৎসব পরিচালক রাফি হোসেন।

আজীবন সম্মাননা পেয়ে কৃতজ্ঞতাবোধ কাজ করছে বলে জানালেন কবরী। মঙ্গলবার সন্ধ্যায় এই অভিনয়শিল্পী বলেন, ‘আজীবন সম্মাননাপ্রাপ্তির কথা শুনলেই মনে হয়, কিছুই তো করিনি। কত কিছু যে করার আছে।’

কবরী আরও বলেন, ‘মানুষের যত বয়স বাড়ে, ততই সে অনেক কিছু জানতে পারে। আজীবন সম্মাননা তো অনেক বড় অর্জন—কিন্তু মনে হয় লক্ষ্যে তো পৌঁছাতে পারিনি। কী এমন বয়স হয়েছে। আজীবন সম্মাননা পেলে মনে হয়, জীবনটাই বুঝি শেষ হয়ে গেল। আমাকে আরও পড়তে হবে, শিখতে হবে, বিশ্বভ্রমণ করতে হবে, দেশের মানুষের কথা বলতে হবে, আমার সংস্কৃতির কথা, অভিনয়ের কথা, সংগীতের কথা বলতে হবে। কিন্তু কখন করব?’

জীবনের জয়গান হলো সংগীত, আলোকচিত্র ও চলচ্চিত্র নিয়ে একটি প্রতিযোগিতা। ২০০৮ সাল থেকে এই আয়োজন করে আসছে দ্য ডেইলি স্টার ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণভবনে প্রধানমন্ত্রীর সম্মেলন শুরু

স্টাফ রির্পোটার :  আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে ...

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা হয়েছে। স্থানীয় ...