Home | খেলাধূলা | আজও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সৌম্য

আজও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সৌম্য

স্পোর্টস ডেস্ক:  এবার বোধ হয় রানে ফিরলেন সৌম্য সরকার। বেশ কিছুদিন ধরে আলোচনায় থাকা সৌম্য দ্বিতীয় টি-টোয়েন্টি দিয়েই রানে প্রত্যাবর্তন করেন। ওইদিন ২৬ বলে ৩৯ রান করার পর আজও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সৌম্য। ২৮ বলে ৬ চারে ৪২ রান করে আউট হয়েছেন তিনি।১৯৫ রানের বিশাল সংগ্রহ তাড়া করতে নেমে দেখে শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। কোনো উইকেটে না হারিয়ে ৪৪ রান করে টাইগাররা। কিন্তু ব্যক্তিগত ২৪ রান করে বিদায় নেন তামিম।

এর আগে কোরি অ্যান্ডারসনের বিধ্বংসী ব্যাটিং আর কেন উইলিয়ামসনের দৃঢ়তায় বাংলাদেশকে ১৯৫ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে নিউজিল্যান্ড। ৪১ বলে ৯৪ রান করেছেন কোরি। যেখানে তাঁর স্ট্রাইক রেট ২২৯.২৬। এর মধ্যে ছিল ২টি চার আর ১০টি ছয়ের মার।

দলের সংগ্রহ বড় করতে অবদান রাখেন কেন উইলিয়ামসনও। ১ ছয় ৬ চারে ৫৭ বলে ৬০ রান করেছেন তিনি। বাংলাদেশি বোলারদের মধ্যে ৩টি উইকেট শিকার করেছেন রুবেল। বাকি একটি উইকেট নিয়েছেন মোসাদ্দেক।

প্রথমদিকে সতর্কহাতে শুরু করলেও নিয়মিত বিরতিতে তিন উইকেট খুইয়ে লড়াইয়ে ফিরে বাংলাদেশ। কিন্তু পাঁচ নম্বরে ব্যাট করতে আসা কোরি অ্যান্ডারসন-ঝড়ে উল্টো চাপে পড়ল বাংলাদেশ।

অ্যান্ডারসনকে সঙ্গ দেন দলনেতা কেন উইলিয়ামসন। দৃঢ়তার পরিচয় দিয়ে তুলে নেন ব্যক্তিগত সপ্তম টি-টোয়েন্টি ফিফটি। শেষমেশ ৬০ রান করে রুবেলের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন উইলিয়ামসন।

কিউইদের দলীয় ৩৪ রানের মাথায় জেমস নিশামকে এলবির ফাঁদে ফেলার পর আগের ম্যাচের ১০১ রান করা কলিন মুনরোকে শূন্য রানে বিদায় করেন রুবেল। আউট হওয়ার আগে ১৫ রান করেছেন নিশাম। আর ব্যক্তিগত ৫ রান করে মোসাদ্দেকের বলে বড় শট নিতে গিয়ে ক্যাচ আউটের শিকার হন ব্রুস।

আজকের ম্যাচে একটি পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। কাঁধে ব্যথা অনুভব করায় পেসার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেয়া হয়েছে। তাঁর জায়গায় একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ।

সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে ৪৭ রানে হারে টাইগাররা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে এক ম্যাচও জিততে পারেনি সাকিব-তামিমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুক্রবার ঢাকা আসছেন ভারতের সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার :  সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের আমন্ত্রণে ঢাকা আসছেন ...

কুমিল্লা ও সুনামগঞ্জে বৃহস্পতিবার ব্যাংক বন্ধ

স্টাফ রিপোর্টার :  জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ আসন ও কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে ...