Home | খেলাধূলা | আচরণবিধির ভঙ্গের দায়ে জরিমানা গুণলেন সাকিব

আচরণবিধির ভঙ্গের দায়ে জরিমানা গুণলেন সাকিব

ক্রীড়া ডেস্ক : আইসিসির আচরণবিধির লেভেল ওয়ান ভঙ্গের দায়ে সাকিব আল হাসানকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। কারণ হিসেবে দেখানো হয়েছে আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করা ও ঔদ্ধত্য আচরণ। সঙ্গে আইসিসির নিয়মানুযায়ী একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন বাংলাদেশি অধিনায়ক।

ঘটনাটি ঘটেছে সিলেটে প্রথম টি-টোয়েন্টি চলার সময়। বাংলাদেশ ইনিংসের ১৪তম ওভার চলছিল তখন। সাকিব ছিলেন স্ট্রাইকিং প্রান্তে। লাইনের অনেকটা বাইরে দিয়ে চলে যায় একটি বল। কিন্তু আম্পায়ার ‘ওয়াইড’ ডাকেননি। এতে ক্ষেপে যান সাকিব। প্রথমে আম্পায়ারকে উদ্দেশ্য করে উচ্চস্বরে কিছু বলেন। এরপর তর্কাতর্কিও করেন।

এমন আচরণে সাকিবের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন মাঠে থাকা দুই আম্পায়ার সৈকত সরফদৌলা ও তানভীর আহমেদ, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান এবং চতুর্থ আম্পায়ার গাজী সোহেল। অবশ্য ম্যাচের পর নিজের দোষ স্বীকার করে নিয়েছেন টাইগার অধিনায়ক। ফলে নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি।

২০১৬ সালের সেপ্টেম্বরে ডিমেরিট সিস্টেম চালু হওয়ার পর এ নিয়ে সাকিবের নামের পাশে দুটি ডিমেরিট পয়েন্ট যোগ হল। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথমটি পেয়েছিনে তিনি। ২৪ মাসের মধ্যে মোট চারটি ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞায় পড়বেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৃষ্টিতে খেলা বন্ধ

ক্রীড়া ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শুরুতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছে ...

সাকিবকে ছাড়াই ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : একদল কোনো সিরিজ বা টুর্নামেন্ট জেতে না গত পাঁচ ...