ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | আগৈলঝাড়া-গৌরনদীতে বিএনপি’র গ্রæপিং-এ চাঙ্গা হচ্ছেনা সরকার পতনসহ কোন আন্দোলন

আগৈলঝাড়া-গৌরনদীতে বিএনপি’র গ্রæপিং-এ চাঙ্গা হচ্ছেনা সরকার পতনসহ কোন আন্দোলন

Agailjhara Mapঅপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা নিয়ে বরিশাল-১ আসন গঠিত। এরমধ্যে গৌরনদী উপজেলা বিএনপি’র দূর্গ হিসেবে পরিচিত। এখানে বিএনপি’র গ্রæপিং-এর কারণে কেন্দ্র ঘোষিত বা স্থানীয়ভাবে দলের প্রোগ্রাম সফল হচ্ছেনা বলে সাধারণ নেতাকর্মীরা অভিমত ব্যক্ত করেছেন।
‘ডেটলাইন ২৫ অক্টোবর’ উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে গৌরনদীতে প্রশাসন ১৪৪ ধারা জারি করায় বিএনপি কোন সভা-সমাবেশ করতে পারেনি। অন্যদিকে আগৈলঝাড়া উপজেলায় বিএনপি’র উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল শুরু করলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের হামলায় কেন্দ্রীয় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানসহ ১২ নেতাকর্মী আহত হয়। বরিশাল-১ আসনে বিএনপি’র ব্যাপক ভোট  থাকলেও কেন্দ্রীয় নেতাদের কোন্দলের কারণে এলাকায় সরকার পতন আন্দোলনসহ কোন সভা-সমাবেশ জোরদার হচ্ছেনা। গত ১ সেপ্টেম্বর দু’ভাগে বিভক্ত হয়ে দলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। এক গ্রæপের নেতৃত্ব দেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও বরিশাল জেলা উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও অপর গ্রæপের নেতৃত্ব দেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও বরিশাল জেলা উত্তর বিএনপি’র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান।
একাধিক সাধারণ নেতাদের অভিমত, দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন এলাকায় সকল বিভেদ ভুলে একযোগে সরকার পতন আন্দোলন জোরদার করার জন্য। কিন্তু সেই নিদের্শ পালন করছেনা স্থানীয় নেতারা। আগৈলঝাড়া উপজেলা বিএনপি ও যুবদলের কমিটি নিয়ে রয়েছে দ্বিধাবিভক্তি। স্থানীয় বিএনপির কোন্দল নিরসন করার জন্য কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামণা করছেন। অন্যদিকে সদ্য বিএনপিতে যোগদানকারী সাবেক মন্ত্রী সুনীল গুপ্তের ছেলে ড. অশোক গুপ্তও এলাকায় ব্যাপক গণসংযোগ করে চলেছেন। এ অঞ্চল হিন্দু অধ্যুষিত হওয়ায় সাবেক মন্ত্রী সুনীল গুপ্তের জনপ্রিয়তাকে পূঁজি করে তৎপরতা চালাচ্ছেন। ইতোমধ্যে হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপর্জা উপলক্ষে গৌরনদী-আগৈলঝাড়া দু’উপজেলার হিন্দু নেতাদের নিয়ে তার গ্রামের বাড়িতে বিশাল সভা করেছেন বলে জানা গেছে। এছাড়াও রয়েছে বিএনপি’র সাবেক এমপি জহিরউদ্দিন স্বপন। তিনি ওয়ান ইলেভেন থেকে সংস্কারপন্থী হওয়ায় দলের কাছে কিছুটা কোণঠাসা হয়ে থাকলেও তার অনুসারী নেতাকর্মীরা আশাবাদী- তিনি দলের হাইকমান্ড থেকে অনুমতি পেয়ে এলাকায় আবারও নেতৃত্ব দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পান্ডারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ রমজান হচ্ছে রহমত বরকত ও কল্যাণের মাস। আল্লাহর ইবাদত ও ...

হাওর পাড়ে ও সীমান্ত এলাকায় চলছে ভারতীয় তীর খেলা,টাকা যাচ্ছে ভারতে

তাহিরপুর(সুনামগঞ্জ)সংবাদদাতা : সুনামগঞ্জের হাওর পাড়ে ও সীমান্ত এলাকায় অবিনব কায়দায় চলছে ভারতীয় ...