ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | আগৈলঝাড়ায় সভাপতির ছেলে ও ইউআরসি ইন্সট্রাকটরের কারনে আড়াই শতাধিক শিক্ষার্থীর ক্লাশ বন্ধ

আগৈলঝাড়ায় সভাপতির ছেলে ও ইউআরসি ইন্সট্রাকটরের কারনে আড়াই শতাধিক শিক্ষার্থীর ক্লাশ বন্ধ

barisal(1)গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতাঃ বরিশালের আগৈলঝাড়ায় বিদ্যালয়ের সভাপতির ছেলে ও মাদারীপুরের কালকিনি ইউআরসি ইন্সট্রাকটরের কারনে আড়াই শতাধিক শিক্ষার্থীর ক্লাশ বন্ধ। সভাপতির ভয়ে মুখ খুলতে নারাজ শিক্ষক সদস্যরা।
উপজেলার আহুতি বাটরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব বৌস জানান, পুজা ও ঈদের ছুটির পরে গত বুধবার স্কুল খোলার দিন তার শিক্ষার্থীরা স্কুলে এসে শ্রেনি কক্ষে তালা মারা দেখে ক্লাশ না করেই বাড়ি ফিরে যায়। কারণ হিসেবে তিনি আরও জানান, স্কুলের এসএমসি সভাপতি হরে কৃষ্ণ হালদারের ছেলে কালনিনি উপজেলার ইউআরসি ইন্সট্রাক্টর কৃতান্ত হালদারের নেতৃত্বে এলাকার বীরেন হালদার, সুবোধ হালদার, বাবু মন্ডল, স্বপন গাইন, বাবুল হালদার, পলাশ হালদারসহ এলাকার কতিপয় যুবক তার অনুমতি ছাড়াই স্কুলেল তালা ভেঙ্গে অর্ধ শতাধিক বেঞ্চ বের করে বিদ্যালয় মাঠে মঞ্চ তৈরী করে ল²ী পুজা করে। অনুষ্ঠানে নাচানাচির ফলে কমপক্ষে ২০ টি বেঞ্চ ক্ষতিগ্রস্থ হয়। অনুষ্ঠান শেষে আয়োজকরা ভাঙ্গাচোরা বেঞ্চগুলো স্কুল কক্ষে রেখে নতুন তালা এনে কক্ষে মেরে দেয়। শিক্ষার্থীরা স্কুলের শ্রেনি কক্ষ তালাবদ্ধ দেখে বাড়ি ফিরে যায়। শিক্ষার্থীদের ক্লাশ নিতে তাদের সমস্যার সন্মুখিন হতে হবে বলেও জানান তিনি।
এঘটনায় অভিভাবক ও এলাকাবাসির মাঝে চরম ক্ষোভের সৃস্টি হয়েছে। অভিযুক্ত কৃতান্ত স্কুল সভাপতির ছেলে হওয়ায় শিক্ষকরাও আইনী কোন পদক্ষেপ নিচ্ছেনা বলে এলাকাবাসি অভিযোগ করেন। স্কুলের সভাপতি হরে কৃষ্ণ হালদার অনুষ্ঠানের সত্যতা স্বীকার করে বলেন, তার ছেলেসহ স্থানীয় ছেলেরা প্রতি বছরই মাঠে ল²ী পুজার অনুষ্ঠান করে। তবে অনুমতি ছাড়া তালা ভেঙ্গে বেঞ্চ বের করা ঠিক হয়নি। স্কুলের ৩টি বেঞ্চ ভেঙ্গেছে বলে প্রধান শিক্ষক তাকে জানিয়েছেন। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.তাকিবুর হাসানের মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে অবসর প্রাপ্ত শিক্ষকের বসতভিটা দখলে দু’দফা হামলা

কক্সবাজার প্রতিনিধি : বর্বর কায়দায় ও অমানবিক ভাবে কক্সবাজার সদরের খুরুস্কুল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ...

রাণীনগরে জায়গার দখলকে কেন্দ্র করে মারপিটে ৪ জন আহত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে জায়গার দখলকে কেন্দ্র করে মারপিটে উভয় ...