ব্রেকিং নিউজ
Home | বিবিধ | কৃষি | আগৈলঝাড়ায় শীতকালীন আগাম সবজির চারা কিনতে উপ্চে পরা ভীড় : চারার অগ্নিমূল্য

আগৈলঝাড়ায় শীতকালীন আগাম সবজির চারা কিনতে উপ্চে পরা ভীড় : চারার অগ্নিমূল্য

Agailjhara Photo(2)অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়ায় হাটবাজারে শীতকালীন আগাম শাকসবজির চারার বাজারে ক্রেতাদের উপ্চে পরা ভীড় লক্ষ্য করা গেছে। তবে এবছর চারার মূল্য বেশী বলে ক্রেতাদের মন্তব্য।
সরজমিনে জানা গেছে, গতবছরের তুলনায় এবছর চারার মূল্য অনেক বেশী। এর কারণ হিসেবে চারা বিক্রেতারা বীজের উর্ধমূল্য, প্রাকৃতিক দূর্যোগ প্রভৃতিকে দ্য়াী করেছেন।  বলে ক্রেতা ও সব্জি চাষীরা জানান। প্রতিটি লাউয়ের চারার স্থানীয় ভাষায় দৌল্লা প্রতিটি ১২ থেকে ১৫ টাকা, সীমের চারা ৮ থেকে ১০ টাকা, বেগুন চারা ১২ থেকে ১৫ টাকা, কপি চারা ২০টির মোঠা ৩৫ থেকে ৪০ টাকা, পেঁপে ১০ থেকে ১২ টাকা, বোম্বাই মরিচ ১২ থেকে ১৫ টাকা, পুঁইশাকের চারা ৮ থেকে ১০ টাকা, টমেটো চারা ১০ থেকে ১২ টাকা, কুমড়ার চারা ৮ থেকে ১০ টাকা, কড়লার চারা ১২ থেকে ১৫ টাকা, বরবটি চারা ১২ থেকে ১৪ টাকা, শালগম ২০টি চারা মোঠা ৫০ টাকা। বাড়ৈ মরিচ চারা ১০ টাকা। এছাড়াও অন্যান্য সবজির চারা অধিক মূল্যে বিক্রি হচ্ছে। বাজার ঘুরে প্রত্যক্ষ করা যায় ক্রেতা ও চাষীরা এসব চারা কিনতে এসে অধিক মূল্যের কারণে হিমশিম খাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সৈয়দপুরে ইন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রজেক্টের (আইএপিপি) মতবিনিময় সভা অনুষ্ঠিত

মো. আমিরুজ্জামান, নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে ইন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রজেক্টের (আইএপিপি) এক ...

ধর্মপাশায় শিলা বৃষ্টিতে ৮৫০ হেক্টর জমি ক্ষতিগ্রস্ত

সাইফ উল্লাহ, ধর্মপাশা (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের হাওর অঞ্চল ধর্মপাশা উপজেলা বাসীর একমাএ ...