Home | আন্তর্জাতিক | আগৈলঝাড়ায় অন্তঃসত্বা এইচএসসি পরীার্থীকে বিষ প্রয়োগে হত্যা : কবর থেকে লাশ উত্তোলনে আদালতের নির্দেশ

আগৈলঝাড়ায় অন্তঃসত্বা এইচএসসি পরীার্থীকে বিষ প্রয়োগে হত্যা : কবর থেকে লাশ উত্তোলনে আদালতের নির্দেশ

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়ায় এইচএসসি পরীার্থিনীকে বিষ প্রয়োগে প্রেমিক কর্তৃক হত্যার অভিযোগে থানায় মামলা দায়েরের পর কবর থেকে নিহতর লাশ উত্তোলনের নির্দেশ দিয়েছে আদালত। এখন থানার আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিলেই লাশ উত্তোলন করতে আর আইনী কোন জটিলতা থাকবেনা বলে আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান।
মামলাসূত্রে জানা গেছে, উপজেলার রতœপুর ইউনিয়নের দণি মোল্লাপাড়া গ্রামের দরিদ্র আ. জব্বার হাওলাদারের মেয়ে উজিরপুর উপজেলার কারফা গ্রামের জল্লা আইডিয়াল কলেজের চলতি বছরের এইচএসসি পরীার্থিনী ঝুমুর আক্তারের সাথে একই এলাকার মৃত আকবর আলী হাওলাদারের ছেলে বিআইডব্লিউটিসি’র কর্মচারী লোকমান হাওলাদারের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরই ধারাবাহিকতায় দৈহিক মেলামেশার ফলে ঝুমুর অন্তঃসত্বা হয়ে পরে।
একারণে ঝুমুর প্রেমিক লোকমানকে বিয়ের জন্য চাপ দিলে লোকমান একাধিকবার তাকে হত্যার পরিকল্পনা করে। একপর্যায়ে তার গর্ভপাত ঘটানোর জন্য ঝুমুরকে ওষুধের সাথে বিষ খাইয়ে কৌশলে হত্যা করে। প্রেমিক লোকমান তড়িঘড়ি করে পোস্টমর্টেম ছাড়াই বরিশাল থেকে লাশ বাড়ি এনে দাফন করে। এঘটনায় নিহতের ভাই শহীদুল ইসলাম বাদি হয়ে মামলা করলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আক্কাস আলী আদালতে ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের জন্য আদালতের কাছে অনুমতি প্রার্থণা করে। বিজ্ঞ আদালত হত্যা রহস্য উদ্ঘাটনের জন্য গত ২৫ মার্চ আগৈলঝাড়া থানাকে কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেয়।
ওসি মো. সাজ্জাদ হোসেন জানান, আদালতের নির্দেশের পর জেলা প্রশাসকের কাছে লাশ উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট চেয়ে আবেদন করা হবে। ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হলেই ময়না তদন্তের জন্য লাশ উত্তোলন করা হবে।

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...