Home | জাতীয় | আগুনে চলন্তিকা বস্তির ৩ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত

আগুনে চলন্তিকা বস্তির ৩ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত

স্টাফ রির্পোটার : মিরপুরের ঝিলপাড়ের চলন্তিকা বস্তিতে আগুনের ঘটনায় তিন হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনে ৫০০ থেকে ৬০০ ঘর পুড়ে গেছে। শনিবার সকালে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রেজাউল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, চলন্তিকা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত সবগুলো ঘরই ছিল কাঁচা। এতে কিছু ঘর দেবে গেছে এবং ঘরের চালা চাপা পড়েছে। এজন্য এসব ধ্বংসস্তূপ অপসারণে আমাদের সময় লাগছে। এসব অপসারণ করে ভেতরে কোনো ভিকটিম আছে কিনা আমরা সার্চিং করে দেখছি। আগুনে প্রায় ৫০০ থেকে ৬০০ ঘর পুড়ে গেছে। এতে প্রায় তিন হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এক প্রশ্নের জবাবে রেজাউল করিম বলেন, আগুনের উৎস আমরা এখনো বের করতে পারিনি। তবে আগুনটি দ্রুত ছড়িয়ে পড়েছে। অনুসন্ধান শেষে আগুনের উৎস নিশ্চিত করে বলা যাবে।

তিনি আরো বলেন, আগুন নিয়ন্ত্রণে প্রধান সমস্যা বস্তির এন্ট্রি পয়েন্ট একটি এবং সরু গলির কারণে বস্তি পর্যন্ত ফায়ার সার্ভিসের গাড়ি যায়নি। যার ফলে ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছে। এছাড়া পানির সংকট ছিল। আমরা গাড়ির মাধ্যমে এবং আশে-পাশের গার্মেন্ট থেকে পানি নিয়ে কাজ করেছি। আগুন আশে-পাশের ভবনে ছড়িয়ে পড়ার সম্ভাবনা ছিল, কিন্তু সেটি আমরা রোধ করতে পেরেছি।

রূপনগর থানার পেছনে চলন্তিকা মোড়ে অবস্থিত বস্তিতে শুক্রবার সন্ধ্যা ৭টা ২২ মিনিটে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার প্রায় সাড়ে তিন ঘণ্টা পর রাত সাড়ে ১০টার দিকে এ আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্থদের সাহায্য ও আহতদের চিকিৎসা সিটি করপোরেশনের পক্ষ থেকে বহন করা হবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু বক্তা রফিকুল আদালতে

যে তিন শর্তে আদালতে জামিন পেলেন সম্রাট

সাবেক কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট অসুস্থ অবস্থায় কারা হেফাজতে বঙ্গবন্ধু ...