Home | ফটো সংবাদ | আগামী ৬০ বছরেও বিএনপি রাজনৈতিক নেতৃত্ব হারাবে না : মির্জা আব্বাস

আগামী ৬০ বছরেও বিএনপি রাজনৈতিক নেতৃত্ব হারাবে না : মির্জা আব্বাস

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, তারেক রহমান রাজনৈতিক ভাবে সামনে চলে আসায় আগামী ৬০ বছর বিএনপিতে নেতৃত্বের কোনো অভাব হবে না।

দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৭ম কারামুক্তি দিবস উপলক্ষে শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, জিয়াউর রহমানের মৃত্যুর পর আওয়ামী লীগ মনে করেছিল বিএনপিতে নেতৃত্ব দেয়ার মতো কেউ থাকবে না। কিন্তু তাদের সেই ধারণা ভুল প্রমাণ করে ‘গৃহবধূ’ খালেদা জিয়া দলের হাল ধরলেন এবং সফল হলেন।

তিনি বলেন, এরপর তারা (আওয়ামী লীগ) ভাবলো খালেদা জিয়ার পর বোধহয় বিএনপিতে নেতৃত্ব দেয়ার মতো কেউ থাকবে না। কিন্তু হঠাৎ করে তারেক রহমান সামনে চলে এলেন। আমরা মনে করি, আগামী ৬০ বছরে বিএনপিতে নেতৃত্বের অভাব হবে না।

তারেক রহমানকে বিএনপির চেয়ে আওয়ামী লীগ দ্রুত চিনেছে মন্তব্য করে আব্বাস বলেন, বাংলাদেশে তারেক রহমানের প্রয়োজন কতো, তা আমরা বোঝার আগে আওয়ামী লীগ বুঝেছে। এ জন্যই তারেক রহমানকে নিয়ে তাদের এত মাথাব্যথা।

তিনি বলেন, তারেক রহমানকে যখন গ্রেপ্তার করা হয়, তখন তার বিরুদ্ধে ১টি মামলাও ছিল না। এরপর একে একে ১৭টি মামলা দেয়া হয়। আগামীতে হয়তো মাটি খুঁড়ে আরও মামলা বের করা হবে।

‘আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এমন বক্তব্য প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, একজন সাচ্চা মুসলমানের পক্ষেই এমন বক্তব্য দেয়া সম্ভব। কিন্তু কোনো সাচ্চা মুসলমান ক্ষমতায় টিকে থাকার জন্য গুম, খুন ও হত্যার আশ্রয় নেয় না।

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না দাবি করে তিনি বলেন, আমাদের আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য; ক্ষমতায় যাওয়ার জন্য নয়। বরং মানুষ ভালোবেসেই বিএনপিকে ক্ষমতায় বসায়।

আওয়ামী লীগের চুরি-বাটপারি পাড়ায় পাড়ায় ছড়িয়ে পড়েছে উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, আমাদের আমলে করা কমিউনিটি সেন্টার ভাড়া দিয়ে টাকা তুলে খাচ্ছে আওয়ামী লীগের নেতারা। কবরস্থানে গ্যারেজ উঠিয়ে সেখান থেকে ভাড়া তুলছে তারা।

তিনি বলেন, এসব নেতাকর্মী দিয়ে আওয়ামী লীগ গুণ্ডামি করাতে পারবে কিন্তু বিএনপির আন্দোলন রুখতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, নেতা হতে চাইলে কর্মীদের সংগঠিত করেন। তাহলেই তারেক রহমানের কারামুক্তি দিবস পালন সার্থক হবে। তারেক রহমানের দেশে ফেরা নিরাপদ হবে।

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম আযাদ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মামুন হাসান, দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনু প্রমুখ।সভা পরিচালনা করেন জাতীয়তাবাদী যুবদল ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণ, নিহত অন্তত ১৯

ইন্টারন্যাশনাল ডেস্ক :  যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি পপ কনসার্টে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ...

জেরুজালেমের ওয়েস্টার্ন ওয়াল ছুঁয়ে প্রার্থনা করলেন ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক :  পবিত্র স্থান হিসেবে পরিচিত জেরুজালেমে ঐতিহাসিক সফর করেছেন মার্কিন ...