Home | সারা দেশ | আগামী ৫ বছরের মধ্যে কালিয়াকৈর হাইটেক পার্ক হবে ডিজিটাল ইকোনোমিক এর মুল স্থান; জুনাইদ আহমেদ পলক

আগামী ৫ বছরের মধ্যে কালিয়াকৈর হাইটেক পার্ক হবে ডিজিটাল ইকোনোমিক এর মুল স্থান; জুনাইদ আহমেদ পলক

Kaliakoir_15-10-15মো: হুমায়ূন কবির, কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি: আগামী ৫ বছরের মধ্যে বাংলাদেশের কালিয়াকৈর হাইটেক পার্ক হবে ডিজিটাল ইকোনোমিক এর মুল স্থান। এখানে তৈরি করা হবে ভারতের ব্যাঙ্গলুর মতো একটি নতুন শহর। পাশাপাশি মালয়েশিয়া যেমন আইটি সেক্টরে এগিয়েছে এখানেও সেরকম প্রতিষ্ঠান তৈরি করা হবে। ফলে হাইটেক পার্কে আগামী ১০ বছরে ৭০ হাজার দক্ষ তরুণ তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

১৫ অক্টোবর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কের সেবা ভবন, ফার্স্ট মাল্টি টেনেন্ট ভবনের ভিত্তি প্রস্তর ও হাইটেক পার্কের আশেপাশের গ্রামবাসীর চলাচলের জন্য পার্কের নিজস্ব অর্থায়নে নির্মিত পাকা রাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দীর্ঘ ১৬ বছর পরে হলেও হাইটেক পার্কের মূল ভবনের কাজের ও ওয়ানস্টপ সার্ভিস হাউজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো। তা’ছাড়া, হাইটেক পার্কের আশপাশের গ্রামবাসীর চলাচলের জন্য পার্কের অর্থায়নে সড়ক তৈরি করায় জনগণের চলাচলে সমস্যা হবে না। বিশ্বের ৫ম বৃহত্তম ডেটা সেন্টার হাইটেক পার্কের অভ্যন্তরে প্রতিষ্ঠা করা হবে। ইতোমধ্যে এর জন্য জমি বরাদ্ধ করা হয়েছে। এছাড়া, ২০ একর জমি রাখা হয়েছে রিচার্স এন্ড ডেভেলপ সেন্টারের জন্য। ৫৭ একর জমির মধ্যে তৈরি করা হবে বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয় । যেখানে দেশী বিদেশী বহু শিক্ষার্থী গবেষনার সুযোগ পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) হোসনে আরা বেগম, বাংলাদেশ টেকনোসিটি লিমিটেডের চেয়ারম্যান মঈনুল হক সিদ্দিকী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম, গাজীপুর জেলা প্রশাসক এস এম আলম, সাপোর্ট টু ডেভেলপমেন্ট অফ কালিয়াকৈর হাই-টেক পার্ক প্রকল্পের পরিচালক এ.এন.এম সফিকুল ইসলাম, কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, কালিয়াকৈর উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ সানোয়ার হোসেন, কালিয়াকৈর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) সাইফুল কবির, কালিয়াকৈর পৌর মেয়র মোঃ মজিবুর রহমানসহ হাইটেক পার্কের বিভিন্ন কর্মকর্তা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আত্রাইয়ে পাথরের মূর্তি উদ্ধার

আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের দিঘীরপাড় গ্রাম থেকে পাথরের ...

আগৈলঝাড়ায় জঙ্গীবাদের বিরুদ্ধে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়া উপজেলা ছাত্রলীগের উদ্যেগে ...